ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

অভিযান-১০ লঞ্চে আগুনের ঘটনায় আগামীকাল প্রতিবেদন প্রকাশ করবে পবা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শুক্রবার, জানুয়ারী ২১, ২০২২

অভিযান-১০ লঞ্চে আগুনের ঘটনায় আগামীকাল প্রতিবেদন প্রকাশ করবে পবা
এমভি অভিযান-১০ লঞ্চে আগুন ও হতাহতের প্রকৃত কারণ উদঘাটন, দায়ীদের চিহ্নিতকরণ ও ঝুঁকি মুক্ত জনবান্ধব নৌ যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে ‌নাগরিক তদন্ত কমিটির করা তদন্ত সুপারিশসহ প্রতিবেদন প্রকাশ করতে যাচ্ছে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)। আগামীকাল শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির দ্বিতীয় তলার সাগর-রুনি মিলনায়তনে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। 

এতে সভাপতিত্ব করবেন নাগরিক তদন্ত কমিটির আহ্বায়ক ও পরিবেশ বাঁচাও আন্দোলনের (পবা) চেয়ারম্যান আবু নাসের খান। 

আজ শুক্রবার (২১ জানুয়ারি) নাগরিক তদন্ত কমিটির প্রধান সমন্বয়ক আশীষ কুমার দে’র স্বাক্ষারিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  গত ২৪ ডিসেম্বর গভীররাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে যাত্রীভর্তি ‘এমভি অভিযান-১০’ লঞ্চে অগ্নিকান্ড ও হতাহতের ঘটনায় পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), নিরাপদ নৌপথ বাস্তবায়ন আন্দোলন, নৌ-সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি, মানবাধিকার উন্নয়ন কেন্দ্র এবং সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনসহ ১৬টি সামাজিক সংগঠনের উদ্যোগে ১৯ সদস্যের একটি নাগরিক তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। সংশ্লিষ্ট বিশেষজ্ঞসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিদের সমন্বয়ে গঠিত নাগরিক কমিটির ‘তদন্ত প্রতিবেদন’ আগামীকাল ২২ জানুয়ারি ২০২২, শনিবার, বেলা ১১টায় প্রকাশ করা হবে।

উক্ত সংবাদ সম্মেলনে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে অংশ গ্রহন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।