ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

বাউফলে পিলার দিয়ে রাস্তা দখল

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, জানুয়ারী ৭, ২০২২

বাউফলে পিলার দিয়ে রাস্তা দখল
পটুয়াখালীর বাউফলে আলী আজম খান নামে এক ব্যক্তি পিলার দিয়ে রাস্তা দখল করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি পৌরশহরের ৮নং ওয়ার্ডের ইঞ্জি. ফারুক আহমেদ তালুকদার মহিলা ডিগ্রি কলেজের পেছনের সড়কে ড্রেনের নির্মাণকাজ শুরু হয়। কিন্তু আলী আজম খান সড়ক ঘেঁষে বাড়ি নির্মাণ করায় ওই অংশে ড্রেন করা যাচ্ছে না। 

এ ছাড়া বুধবার তিনি পিলার স্থাপন করে ওই সড়কের অর্ধেক দখল করেন। এর পর থেকেই ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। 

এ বিষয় জানতে চাইলে আলী আজম খান যুগান্তরকে বলেন, আমার জমি মেপে সীমানা নির্ধারণ করে পিলার দিয়েছি। সরকারি রাস্তা আমি দখল করিনি। উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার এসে মেপে আমার জমি বুঝিয়ে দিয়েছেন। 

একই এলাকার বাসিন্দা ইঞ্জি. ফারুক তালুকদার মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক রিয়াজুল ইসলাম বলেন, এভাবে সড়কের মাঝে পিলার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার কোনো যুক্তি নেই। হঠাৎ কোনো দুর্ঘটনায় অ্যাম্বুলেন্স কিংবা ফায়ার সার্ভিসের গাড়ি প্রয়োজন হলে এলাকাবাসী সমস্যায় পড়বেন। 

এ ব্যাপারে বাউফল পৌরসভার সহকারি প্রকৌশলী আতিকুল ইসলাম বলেন, সরকারের কোনো উন্নয়নকাজে তিনি বাধা দিতে পারেন না। পৌর কর্তৃপক্ষ ওই রাস্তা নির্মাণ করায় আলী আজম খানের জমির মূল্য বেড়েছে। এ বিষয়টি তার মাথায় রাখা উচিত। 

বাউফলের সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদুর রহমান বলেন, তার জমি মাপা হয়েছে ঠিকই, কিন্তু তাকে রাস্তার মাঝে পিলার দিয়ে জনসাধারণের পথ আটকে রাখার কথা বলা হয়নি।