ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

নলছিটিতে ছাত্রলীগ'র ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মিলন কান্তি দাস, নলছিটি প্রতিনিধি | আপডেট: বুধবার, জানুয়ারী ৫, ২০২২

নলছিটিতে ছাত্রলীগ'র ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
নলছিটিতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে ঐতিহ্যবাহী ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বর্ষিকী। 
প্রতিষ্ঠা বর্ষিকী উপলক্ষে ৪ জানুয়ারি মঙ্গলবার উপজেলা ছাত্রলীগ বিভিন্ন কর্মসূচি পালন করে।

কর্মসূচির মধ্যে ছিলো সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা।

নলছিটি পৌরসভার সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়কে প্রদক্ষিণ পৌরসভা চত্বরে উপজেলা ছাত্রলীগের সভাপতি অনীক রহমান সরদার'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিদারুল আলম রায়হানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র,ঝালকাঠি-২ আসনের সাংসদ আলহাজ্ব আমির হোসেন আমু। 

এ আয়োজনে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নলছিটি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ সিদ্দিকুর রহমান,পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান, জেলা পরিষদ সদস্য খোন্দকার মুজিবুর রহমান, নলছিটি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা লস্কর, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু জনার্ধন দাস,নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম আক্তারুজ্জামান বাচ্চু,
নলছিটি উপজেলা যুবলীগের আহবায়ক মো. দুলাল শরীফ,জেলা ছাত্র লীগের সভাপতি আবদুল্লাহ আল-মাসুদ মধু, সাধারণ  সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ,নলছিটি উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. মামুন তালুকদার, যুগ্ম আহবায়ক আবুল কাশেম বাবলু,আবুল খায়ের খায়রুল ,সাইফুল সরদার, উপজেলা ছাত্রলীগের সাবে সভাপতি মো.ওয়াসিম হাওলাদার,কলেজ ছাত্রলীগের সভাপতি প্রিন্স মাহমুদ বাবু, সাধারণ সম্পাদক খলিলুর রহমান ইমাম সহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
আগামী জাতীয় নির্বাচনের বাকি আর অল্পদিন তাই নিজ নিজ ইউনিটকে শক্তি শালী করে ঐক্যবদ্ধ হয়ে নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করতে উপজেলা ছাত্রলীগের সভাপতি আহ্বান জানান,

জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা মা বাবাকে সম্মান করবে তারা ছাত্রলীগ করবে, যারা মা বাবাকে সম্মান করবে না, মাদকসেবন, সন্ত্রাস করবে তাদের স্থান  ছাত্রলীগে হবে না, যারা অন্যায় কাজ থেকে দূরে থাকতে পারবে তাদের বাংলাদেশ ছাত্রলীগ সবসময় পাশে থাকবে ইনশাআল্লাহ।আসন্ন জাতীয় নির্বাচনে জামাত শিবিরের বিরুদ্ধে  রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

জেলা ছাত্র লীগের সভাপতি বলেন, ১৯৪৮ সালে ৪ জানুয়ারি বঙ্গবন্ধুর নেতৃত্বে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হয়েছিলো। তারপর থেকেই ছাত্রলীগ বিভিন্ন আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তেমনি আগামীতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের  আমির হোসেন আমু এমপির নেতৃত্বে  কাজ করার আহ্বান জানান । 

প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এমপি বলেন, ১৯৪৮ সালে ছাত্রলীগ প্রতিষ্ঠিত হওয়ার পরে থেকেই বিভিন্ন আন্দোলন সংগ্রাম ঝাঁপিয়ে পড়েছিলেন। কিন্তু এরপর যখন বিএনপি ক্ষমতায় আসে তাদের স্বার্থ রক্ষার জন্য  ছাত্রদল প্রতিষ্ঠা করে। তারা তাদের স্বার্থ রক্ষাই করে গেছে। কিন্তু ছাত্রলীগে সবসময় বাঙালী জাতীর জন্য  কাজ করে গেছেন। তিনি আরও বলেন বঙ্গবন্ধু যে ছয়দফা আন্দোলনের ঘোষনা দিয়েছিলেন সেই ছয়দফা অনুযায়ী ছাত্রলীগ কাজ করে গেছেন। এছাড়া মুক্তিযুদ্ধেও ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। প্রতিষ্ঠাবার্ষিকীর মাধ্যমে ছাত্রলীগের ঐতিহ্যকে ধরে রাখতে হবে এবং আগামীতে কিভাবে কাজ করতে হবে সে বিষয়ে ভাবতে হবে।