ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

বাংলাবান্ধা স্থল বন্দরে ট্রাক চাপায় ভারতীয় চালক নিহত

জাবেদুর রহমান জাবেদ, তেতুলিয়া প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ৪, ২০২২

বাংলাবান্ধা স্থল বন্দরে ট্রাক চাপায় ভারতীয় চালক নিহত
বাংলাবান্ধা স্থল বন্দরে বাংলাদেশী ট্রাক চাপায় ভারতীয় ট্রাক চালক মেহবুব রহমান ওরফে রাজেশ (৩৫) নামে একজন নিহত হয়েছেন। সোমবার দুপুরে স্থলবন্দরের ২নং গেট এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে। নিহত ট্রাক চালক মেহবুব রহমান রাজেশ ভারতের দার্জিলিং জেলার শিলিগুড়ি শক্তিগড় এলাকার বিষুর ছেলে।

বাংলাবান্ধা স্থলবন্দর সূত্রে জানা যায়, সোমবার দুপুরে ভারতীয় ট্রাক চালক রাজেশ ভারতীয় পন্য নিয়ে স্থলবন্দরের ১নং গেট দিয়ে ইয়ার্ডে প্রবেশ করেন। পরে তিনি পন্য খালাসের জন্য গাড়ি পার্কিং করে বন্দরের ২নং গেট এলাকায় একটি ট্রাকের পাশে দাঁড়িয়েছিলেন। এসময় বাংলাদেশী ট্রাক পন্য নেয়ার জন্য ২নং গেট দিয়ে প্রবেশ করেন। পরে তিনি গাড়ি পার্কিং করার উদ্যেশে গাড়ি পেছানো শুরু করলে দুই ট্রাকের চাপায় মাথায় গুরুতর আঘাত পায় রাজেশ। পরে তাকে আহত অবস্থায় বন্দর কর্তৃপক্ষ অন্যান্য ট্রাক চালক ও  স্থানীয়দের সহায়তায় তাকে দ্রুত উদ্ধার করে বিজিবি-বিএসএফর মাধ্যেমে শিলিগুড়ি মহারাজা হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দূর্ঘটনার পরে কিছু সময়ের জন্য আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ ছিল।
এ ঘটনার বাংলাদেশী ট্রাক চালক ও সহকারী পালিয়ে যায়।

বাংলাবান্ধা স্থলবন্দর ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, বাংলাদেশী একটি খালি ট্রাকের চাপায় এক ভারতীয় ট্রাক চালক গুরুতর আহত হয় পরে তাকে উদ্ধার করে বিজিবি-বিএসএফর সহায়তায় চিকিৎসার জন্য ভারতে পাঠানো হলে সেখানেই তার মৃত্যু হয়।

বাংলাবান্ধা ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ নজরুল ইসলাম বলেন, আমরা দ্রুত ভারতীয় ট্রাক চালককে উদ্ধার করে ভারতে পাঠাই। সেখানে শিলিগুড়ি মহারাজা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

তেতুঁলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া বাংলাদেশী ট্রাকের চাপায় ভারতীয় ট্রাক চালক মেহবুব রহমান ওরফে রাজেশের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুঁটে যাই। লাশ ভারতে থাকায় সেখানকার পুলিশ লাশ হস্তান্তরের বিষয়ে সিদ্ধান্ত নেবে। তবে এ ঘটনায় নিহতের পরিবার কোন অভিযোগ করলে আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।