ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে টুঙ্গিপাড়ায় প্রস্তুতিমূলক কাজের অগ্রগতি পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ৪, ২০২২

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে টুঙ্গিপাড়ায় প্রস্তুতিমূলক কাজের অগ্রগতি পরিদর্শন
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর সফর ও মুজিব জন্মশতবর্ষের সমাপনী অনুষ্ঠানের জন্য গণপূর্ত অধিদপ্তরের প্রস্তুতিমূলক কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার। আগামী ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠান টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সের শোভাবর্ধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এছাড়া বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন ও মুজিব জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠানের জন্য সমাধি সংলগ্ন মাঠে গণপূর্ত অধিদপ্তর কর্তৃক বিশালাকৃতির প্যান্ডেল ও মঞ্চ নির্মাণ করা হচ্ছে।

সোমবার দুপুরে এসব কাজের অগ্রগতি পরিদর্শন করেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার। এসময় গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী মো. আবু হানিফ, গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মশিউর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব, গণপূর্ত (ইএম) বিভাগের নির্বাহী প্রকৌশলী কাশেফ মো. আমিনুর রহমান, টুঙ্গিপাড়ায় উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপ-বিভাগীয় প্রকৌশলী দীপক চন্দ্র শীল, উপ-বিভাগীয় প্রকৌশলী (ইএম) তন্ময় কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠান টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেবেন। তার আগমন উপলক্ষে ও মুজিব জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠানের জন্য টুঙ্গিপাড়ায় গণপূর্ত অধিদপ্তর কর্তৃক নানা কার্যক্রম চলছে। আশা করি ১০ জানুয়ারি টুঙ্গিপাড়ায় একটি সুন্দর অনুষ্ঠান হবে। এর জন্য যা যা করণীয় তা করা হবে।

এর আগে, সচিব ও প্রধান প্রকৌশলী আলাদাভাবে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি ফাতেহাপাঠ করে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।