ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

চিকিৎসাধীন আসামির হাতকড়াসহ পলায়ন, দুই কনস্টেবল সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, জানুয়ারী ২, ২০২২

চিকিৎসাধীন আসামির হাতকড়াসহ পলায়ন, দুই কনস্টেবল সাময়িক বরখাস্ত
বরিশাল শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মো. মাসুদ খান নামে একজন আসামি হাতকড়াসহ পালিয়েছে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ শনিবার এই আসামি পলায়ন এবং বরখাস্তের ঘটনা ঘটে। হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসার বাইরে নিরাপত্তা প্রদান করে না বলে জানিয়েছেন পরিচালক। অভিযুক্ত দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার কথা বলেছেন পুলিশ কমিশনার। 

পালিয়ে যাওয়া মাসুদ নগরীর হাটখোলা এলাকার মো. হারুন খানের ছেলে। দায়িত্বে অবহেলায় অভিযুক্ত দুই পুলিশ হলেন পুলিশ লাইন রিজার্ভের কনস্টেবল মশিউর রহমান ও সজল ঘরামী। 

পুলিশ জানায়, নগরীতে একটি চুরির ঘটনায় গণধোলাইয়ের শিকার আহত মাসুদ খানকে গত ৩০ ডিসেম্বর সন্ধ্যায় শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। তার পাহারায় ছিলো দুই পুলিশ সদস্য। ভোরে ওই ব্যক্তি পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়াসহ হাসপাতাল থেকে পালিয়ে যায়। 
এই তথ্যের সত্যতা স্বীকার করে হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, ‌‘চিকিৎসকরা চিকিৎসা দেন। নিরাপত্তার বিষয়টি দেখভাল করে আইনশৃঙ্খলা বাহিনী।’

পালিয়ে যাওয়া আসামি গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। একই সাথে দায়িত্বে অবহেলার দায়ে দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করাসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে বলে মুঠোফোনে জানান পুলিশ কমিশনার।