ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

আইনের ৪০১ ধারায় বেগম খালেদা জিয়া বিদেশে যেতে পারে: মহাসচিব মির্জা ফখরুল

মানিকগঞ্জ প্রতিনিধি | আপডেট: বুধবার, ডিসেম্বর ২৯, ২০২১

আইনের ৪০১ ধারায় বেগম খালেদা জিয়া বিদেশে যেতে পারে: মহাসচিব মির্জা ফখরুল
বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা হতভাগা জাতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান  স্বাধীনতার ঘোষনা দেওয়ার পরে বেগম খালেদা জিয়া ছোট দুই সন্তানকে নিয়ে চট্টগ্রাম থেকে পালিয়ে ঢাকায় আসে। পরবর্তীতে তিনি পাক বাহিনীর হাতে ধরা পড়েছিলো, যুদ্ধের সময় তিনি কারাগারে বন্ধী ছিলেন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর)  দুপুরের দিকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবীতে সমাবেশে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মহাসচিব বলেন, যে নেত্রী ৯ বছর গণতন্ত্রের জন্য লরাই সংগ্রাম করেছেন এবং  তিনি এখনো সংগ্রাম করেই চলেছে । তিনি আজ অত্যন্ত অসুস্থ তার চিকিৎসকরা বলছেন তাকে উন্নত চিকিৎসা করানো জরুরী কিন্তু রাতের আধারে ভোট চুরি করা সরকার তাকে বিদেশে যেতে দিচ্ছে না।  তারা যা কিছু বলছে তাদের কথা সম্পূর্ণ মিথ্যা এবং প্রতারনা । আইনের  ৪০১ ধারাতে স্পষ্ট আছে ওই ধারায় বিদেশে পাঠানো যেতে পারে বেগম খালেদা জিয়াকে। 

তিনি আরো বলেন, কোন বাস চলতে দেওয়া হয়নি  মানিকগঞ্জে কিন্তু এই সমাবেশে লাখো মানুষ বিভিন্ন বাঁধা অতিক্রম করেই এসেছেন। জনগন দেখে তারা ভয় পায় কারন তারা জনবিহীন সরকার তারা গণতন্ত্রকে ভয় পায়। দেশের রাষ্ট্রপতিকে আমরা সবাই সম্মান করি সেই রাষ্টপতি যদি দেশের মানুষের সঙ্গে প্রতারনা করার সুযোগ করে দেয় সেটাকি আমরা মেনে নিতে পারি.......  না। খুব স্পষ্ট করে বলতে চাই এই সরকার প্রতারক তারা প্রতারনা করছে তাই সরকার এবং রাষ্টপতির সঙ্গে সংলাপ করে কোন প্রকার সমাধান হবে না বলেও মন্তব্য করেই তিনি।

জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে এই সমাবেশের সঞ্চালনা করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির, বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন  ( বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ) আব্দুস সালাম, প্রধান বক্তা হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপির )  সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় ও জেলা উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দরা।