ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

আটোয়ারী উপজেলাকে শতভাগ স্কাউট উপজেলা হিসেবে ঘোষণা

আটোয়ারী, পঞ্চগড় প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, ডিসেম্বর ২৮, ২০২১

আটোয়ারী উপজেলাকে শতভাগ স্কাউট উপজেলা হিসেবে ঘোষণা
মুজিববর্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পঞ্চগড়ের আটোয়ারী উপজেলাধীন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কাব ও স্কাউট দল গঠন নিশ্চিত হওয়ায় শতভাগ উদযাপন আয়োজন করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ স্কাউটস এবং আটোয়ারী উপজেলা স্কাউটসের আয়োজনে মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় ও স্কাউট পতাকা উত্তোলনের মাধ্যমে শতভাগ উদযাপন উদ্বোধন করেন- জেলা প্রশাসক ও জেলা স্কাউটসের সভাপতি মোঃ জহুরুল ইসলাম। পতাকা উত্তোলন শেষে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটসের সভাপতি মোঃ আরিফ হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
 অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, দোলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা স্কাউটসের সম্পাদক মোজাম্মেল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটসের দিনাজপুর অঞ্চলের উপ-পরিচালক আব্দুর রশিদ, বাংলাদেশ স্কাউটসের দিনাজপুর অঞ্চলের উপ-কমিশনার (সমাজ উন্নয়ন) আরিফ হোসেন চৌধুরী, জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মোঃ মফিজুল ইসলাম, কমিশনার দ্বীপক চন্দ্র সরকার এবং ধন্যবাদ জ্ঞাপন করেন আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা স্কাউটসের কমিশনার আঃ কুদ্দুস।
 
অনুষ্ঠানে উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের ১৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দেড় হাজার স্কাউট সদস্য এবং কাব স্কাউট অংশ নেয়।

এর আগে জেলার দেবীগঞ্জ উপজেলাকে অনুষ্ঠানিকভাবে শতভাগ স্কাউট উপজেলা হিসেবে ঘোষণা করা হয়। চলতি ডিসেম্বর মাসে ধারাবাহিক ভাবে পঞ্চগড়, তেতুঁলিয়া, আটোয়ারী এবং বোদা উপজেলাকে শতভাগ স্কাউট জেলা হিসেবে ঘোষণা করেন, জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম।