ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

নোয়াখালীতে খালেদা জিয়ার মুক্তি চাই' লেখা ব্যালট উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, ডিসেম্বর ২৮, ২০২১

নোয়াখালীতে খালেদা জিয়ার মুক্তি চাই' লেখা ব্যালট উদ্ধার
নোয়াখালীর কবিরহাট উপজেলার সুন্দলপুর ও নরোত্তমপুর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর তিনটি ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ লেখা ও সিল রয়েছে। এর মধ্যে একটি ব্যালটে সিল ও দুটিতে হাতের লেখা পাওয়া গেছে।

গতকাল রবিবার (২৬ ডিসেম্বর) বিকেল থেকে ওই দুই ইউনিয়নের ভোট গণনার সময় ওই তিনটি ব্যালট নজরে আসে নির্বাচনী কর্মকর্তাদের। যাতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়ে লেখা ও সিল মারা ছিল। এরপর নিয়ে শুরু হয় আলোচনা। পরে এর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়ে।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে চেয়ারম্যান প্রার্থীদের ৩টি ব্যালট পেপার ভাইরাল হয় যার মধ্যে সুন্দলপুর ইউনিয়নের একটিতে লেখা ছিল ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ নরোত্তমপুর ইউনিয়নের দ্বিতীয়টিতে ছিল ‘বেগম জিয়ার মুক্তি চাই’ এবং তৃতীয়টিতে কবিরহাট উপজেলা ছাত্রদলের একটি সিলে লেখা ছিল ‘খালেদা জিয়ার মুক্তি চাই’।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে দলীয় নেতাকর্মীরা আন্দোলন করছেন। তাই আবেগে কোনো নেতা বা কর্মী এ কাজ করেছে বলে প্রতীয়মান হয়। এর আগেও এ ধরনের লেখা সংবলিত ব্যালট পেপার পাওয়া গেছে।

কবিরহাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম বলেন, এমন ব্যালট পাওয়া গেলে তা বাতিল বলে গণ্য করা হয়। এ ব্যালটগুলোও বাতিল করা হয়েছে।