ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

পাটুরিয়ায় নৌপথ পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

মানিকগঞ্জ প্রতিনিধি | আপডেট: শনিবার, ডিসেম্বর ২৫, ২০২১

পাটুরিয়ায় নৌপথ পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি
মানিকগঞ্জ: সরকারী ছুটি আর সকালে ফেরি চলাচলে বিগ্ন হওয়াতে পাটুরিয়া ঘাট পয়েন্টে যানবাহনের বাড়তি চাপ পড়েছে । পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় দীর্ সময ঘাট এলাকায় থাকতে হচ্ছে যানবাহন গুলোকে ।

শুক্রবার (২৪ ডিসেম্বর ) দুপুরের দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টের যানবাহনের বাড়তি চাপের তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তুপক্ষ । দুটি ট্রাক ট্রার্মিনালে ৪ শতাধিক ট্রাক , ৫ নম্বার পন্টুন এলাকা থেকে নালী এলাকা পর‌্যন্ত ছোট গাড়ী ( প্রাইভেটকার ) সাড়ে ৪ শতাধিক ও শতাধিক যাত্রীবাহী পরিবহন নৌপথ পারের অপেক্ষায় রয়েছে ।

বাংলাদেশ অভ্যন্তরিণ নৌপরিবহন কর্পোরেশন ( বিআইডব্লিউটিসি ) পাটুরিয়া ঘাট শাখার বানিজ্য বিভাগের ব্যবস্থাপক আব্দুল সালাম বলেন , গত দুই দিন ঘন কুয়াশার কারনে ফেরি চলাচল বেশ কিছু সময় বন্ধ ছিলো আর এই কারনে সাধারণ পন্য বোঝাই ট্রাক তেমন পার করা সম্ভব হয়নি । আজ শুক্রবার বন্ধের দিন হওয়াতে ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে । আমাদের ধারনা সন্ধার দিকে যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়ী ( প্রাইভেটকার ) পার করতে পারবো সব গুলো এবং পরে সিরিয়াল অনুযায়ী ট্রাক গুলোকে পার করা হবে ।

বর্তমানে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬ টি ফেরি মধ্যে কেরামত আলী নামের রো রো ফেরিটি ভাষমান কারখানা মধুমতিতে মেরামতের জন্য রাখা হয়েছে , বাকি ফেরি গুলো দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে বলেও জানান তিনি ।