ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

অগ্নিকাণ্ডের রাতের বর্ণনা দিলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, ডিসেম্বর ২৫, ২০২১

অগ্নিকাণ্ডের রাতের বর্ণনা দিলেন ইউএনও
ঢাকা থেকে ছেড়ে যাওয়া বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বরগুনার পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ। তিনি এই লঞ্চের ভিআইপি ক্যাবিনে স্ত্রীকে নিয়ে বরগুনা যাচ্ছিলেন। অগ্নিকাণ্ডের  সময় লঞ্চ থেকে লাফিয়ে বাঁচাতে গিয়ে তার সহধর্মিণী উম্মুল ওয়ারার ডান পায়ে আঘাত পান। তারা বর্তমানে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল মুজাহিদ জানান, ঢাকা থেকে দাফতরিক কাজ শেষে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ঢাকা থেকে অভিযান লঞ্চে বরগুনার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তারা। রাত ৩টার দিকে লঞ্চে অন্য যাত্রীদের ডাক-চিৎকারে তার ঘুম ভেঙে যায়। তখন তিনি দেখেন ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে আছে। তারা দ্রুত রুম থেকে বের হয়ে লঞ্চের সামনে চলে যান। সেখানে কয়েক শতাধিক লোকের ভিড় ছিল।

তিনি আরও জানান, সুগন্ধা নদীর মাঝখানে ধোঁয়ায় আচ্ছন্ন লঞ্চ থেকে অনেকেই নদীতে লাফিয়ে বাঁচতে চেষ্টা করেন। তারাও লাফ দিলে তৃতীয় তলা থেকে দোতালায় পড়ে যান। তখন তার সহধর্মিনী উম্মুল ওয়ারার ডান পা ভেঙে যায়। এরপর স্থানীয়রা তাদের সহায়তায় এগিয়ে আসেন। তাদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ জানান, লঞ্চে থাকা বৃদ্ধ ও শিশুরাই বেশি হতাহত হয়েছে। এ ছাড়া লঞ্চের অনেক নারী ছিলেন, যারা নদীতে লাফিয়ে পড়েছেন। কিন্তু তীরে উঠতে পেরেছেন কি না, এ নিয়ে সংশয় রয়েছে।