ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

সাটুরিয়ায় নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় ১০ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, ডিসেম্বর ১৬, ২০২১

সাটুরিয়ায় নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় ১০ নেতা বহিষ্কার
মানিকগঞ্জের সাটুরিয়ায় সরকারদলীয় ১০ নেতাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে। নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দীন ও সাধারণ সম্পাদক আব্দুল সালাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

চতুর্থ ধাপে নির্বাচনে সাটুরিয়ায় ২৬ ডিসেম্বর ভোটগ্রহণের দিন ধার্য রয়েছে। ভোটগ্রহণের প্রায় ১০ দিন আগে দলীয় কর্তৃপক্ষ বিদ্রোহী প্রার্থীদের এ বহিষ্কারের সিদ্ধান্ত ও ব্যবস্থা নেন।

উপজেলার ৯ ইউনিয়নের বহিষ্কৃত নেতারা হলেন— বালিয়াটি ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর সোহেল আহম্মেদ চৌধুরী, আওয়ামী লীগের সদস্য মীর আনিসুজ্জামান চৌধুরী। তিল্লি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম খোকন ও আওয়ামী লীগের সদস্য আব্দুল লতিফ। ফুকুরহাটি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. লিয়াকত হোসেন খান লাবু। সাটুরিয়া সদর ইউনিয়নে উপজেলা কৃষিবিষয়ক সম্পাদক আব্দুল গফুর। দিঘুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. মতিউর রহমান ও যুগ্ম সম্পাদক এটিএম আব্দুল জলিল। বরাইদ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গাজী আব্দুল হাই ও উপদেষ্টা মো. মোশারফ হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্দেশ মোতাবেক ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলের মনোনয়নপ্রাপ্ত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ায় দলীয় গঠনতন্ত্রের ৪৭/১১ ধারা মোতাবেক ওই ১০ বিদ্রোহী প্রাথীকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দীন জানান, দলীয় পদে বহাল থেকে যারা ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের সবাইকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের সব ধরনের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়।