ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

আজ থেকে শুরু হচ্ছে ধারাবাহিক ‘বউদৌড়’

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

আজ থেকে শুরু হচ্ছে ধারাবাহিক ‘বউদৌড়’
আজ থেকে বাংলাভিশনে শুরু হচ্ছে ধারাবাহিক নাটক ‘বউদৌড়’। মানস পালের রচনা ও শামস করিমের পরিচালনায় নাটকটি প্রচারিত হবে প্রতি সপ্তাহে সোম ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে।

ডিভি লটারি পেয়ে যুক্তরাষ্ট্রে যায় আশিক শিকদার। দীর্ঘ দশ বছর পর দেশে ফেরে সে। এলাকার নারীদের কদর বাড়াতে আয়োজন করে বউদৌড় প্রতিযোগিতা। চারদিকে শোরগোল পড়ে যায়। বিবাহিতরা নড়েচড়ে বসে। সবাই মনে মনে পণ করে, যেভাবেই হোক একটা পুরস্কার জিততেই হবে। যারা এখনো বিয়ে করেনি, তাঁরা তাড়াতাড়ি বিয়ে করার সিদ্ধান্ত নেয়।

প্রতিযোগিতা নিয়ে সবার মধ্যে উৎসাহ দেখা গেলেও নিয়মের মারপ্যাঁচে অনেকের কপালে চিন্তার ভাঁজ পড়ে। প্রতিযোগিতাকে কেন্দ্র করে এলাকার বউদের কদর বেড়ে যায়।

চেয়ারম্যান ফাহাদ নানা অপপ্রচার চালিয়েও যখন বউদৌড় প্রতিযোগিতা বন্ধ করতে পারে না, তখন সে মুরব্বি আজমতের শরণাপন্ন হয় এবং তাঁকে বড় অঙ্কের টাকার লোভ দেখিয়ে প্রতিযোগিতা বন্ধ করার কৌশল খোঁজে। আশিক বিষয়টাকে তাঁর বুদ্ধি ও কৌশল দিয়ে মোকাবিলা করার সিদ্ধান্ত নেয়। প্রতিযোগিতাকে কেন্দ্র করে নানা মজার ঘটনায় এগিয়ে যায় ধারাবাহিকের গল্প।

আশিক শিকদারের চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। অন্যান্য চরিত্রে সালহা খানম নাদিয়া, শতাব্দী ওয়াদুদ, রোবেনা রেজা জুঁই, রিমি করিম, শামীম জামান, সমাপ্তী মাসুক, তারিক স্বপন প্রমুখ।