ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

দুই বাউলার "একটাই দুঃখ"

সাইফুল ইসলাম, মধুপুর প্রতিনিধি | আপডেট: শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

দুই বাউলার "একটাই দুঃখ"
প্রকাশিত হলো বাউল আকাইদ এর কথা ও সুরে মনির বাউলার কন্ঠে নতুন একটি গান। বিচ্ছেদের কথায় সাজানো "আমার একটাই দুঃখ" শিরোনামের নতুন এই গানটি ইতোমধ্যে সকল শ্রোতাদের মনে জায়গা করে নিয়েছে।

গানটির কথা ও সুর সাজিয়েছেন বাংলা ফোক গানের জনপ্রিয় গীতিকার ও সুরকার বাউল আকাইদ। বাউল আকাইদ অসংখ্য গান রচনা করেছেন এবং সুর করেছেন। তার লেখা ফোক গানে কন্ঠ দিয়েছেন রিংকু, গামছা পলাশ, ফজলুর রহমান বাবু, কাজী শুভ, রাজীব শাহ্, পাগলা আশিক, এফ এ সুমন, ইমন খান, ঐশী, পুলক, রাজু মন্ডল সহ আরও অনেকেই।

বাউল আকাইদ "আমার একটাই দুঃখ" গানটি সম্পর্কে বলেন, গানটিতে মনের মাঝে লুকিয়ে থাকা গভীর দুঃখের প্রকাশ করা হয়েছে। দুঃখ ছাড়া কোনো মানুষ নেই। গানের কথাগুলো সকলের মনের কথা হয়েই থাকবে। আমাদের এই গানটি শ্রোতাদের মনে বিস্তর এক জায়গা নিয়ে থাকবে এটাই বিশ্বাস।

গানটি দারুণ মায়া দিয়ে গেয়েছেন মনির বাউলা। মনির বাউলার ছোটোবেলা থেকেই বাবার কাছেই গান শেখা হয়। মনির বাউলা চ্যানেল আই সেরাকন্ঠ ২০০৮ এর প্রতিযোগিতায় অংশ নেন। এরপর তিনি ২০০৯ সালে (সুর দরিয়া এপার ওপার) ভারত বাংলাদেশের যৌথ রিয়েলিটি শো তে পারফর্মেন্স করে চ্যাম্পিয়ন হয়। মনির বাউলা সব ধরনের গানেই সমান তালে দখল নিয়ে রেখেছেন। তবে ফোক বিচ্ছেদ গানগুলো তার গলার সাথে সোনায় সোহাগা হয়ে যায়। মনির বাউলার এবারের গানটিও বিচ্ছেদের কথায় সাজানো। গানটি প্রকাশ করা হয় বাউল আকাইদ এর ব্যক্তিগত ইউটিউব চ্যানেল থেকে। গানটি রিলিজ হবার পর থেকে দর্শক শ্রোতাদের প্রশংসায় ভাসছে।