ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

কোটালীপাড়া জ্ঞানের আলো পাঠাগার মানবতার অনন্য উদাহরণ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি | আপডেট: শুক্রবার, নভেম্বর ২৬, ২০২১

কোটালীপাড়া জ্ঞানের আলো পাঠাগার মানবতার অনন্য উদাহরণ

ভিক্ষা নয় কর্ম হোক উপার্জনের মাধ্যম এই চিন্তাধারা থেকে শারিরীক ও মানিসক বুদ্ধিপ্রতিবন্ধী ভিক্ষুক শংকর বিশ্বাসের পরিবার কে দোকানঘর উপহার দিয়েছে শিক্ষা ও আর্থসামাজিক উন্নয়নমূলক সামাজিক সংগঠন জ্ঞানের আলো পাঠাগার।

 

কোটালীপাড়া উপেজলার কলাবাড়ি ইউনিয়নের বুরুয়া গ্রামে উপহার পাওয়া দোকানঘরটি উদ্বোধন করেন প্রতিবন্ধী ভিক্ষুক শংকর বিশ্বাসের মা রেনুকা বিশ্বাস।

 

জ্ঞানের আলো পাঠাগারের টিম লিডার ও সাংবাদিক সুশান্ত বর্ণিক বলেন, শান্তি বিশ্বাসের পরিবারটির চরম অসহায়ত্বের মাঝে জীবনযাপন চলছিল। বিষয়টি জেনে জ্ঞানের আলো পাঠাগারের ফেসবুক আইডি থেকে এবং আমার ফেসবুক আইডি থেকে সহায়তা চাওয়া হয় এই পরিবারটিকে একটি দোকানঘর করে দেওয়ার জন্য।

 

বিভিন্ন মানবিক ব্যক্তি এগিয়ে আসেন। সংগ্রহ হয় ৫৮ হাজার টাকা। সেই টাকা দিয়ে শান্তি বিশ্বাসের পরিবারের জন্য  দোকানঘর নির্মাণ করে মালামাল তুলে দেওয়া হয়।

 

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, শান্তি বিশ্বাসসের পরিবারটি খুব অসহায় একটি পরিবার। সরকারিভাবে তাদের জন্য ঘর দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। জ্ঞানের আলো পাঠাগার সবসময় কোটালীপাড়ার অসহায় দরিদ্র মানুষের কল্যাণে কাজ করে। শান্তি বিশ্বাসের পরিাবারকে সাবলম্বী করনে দোকানঘর করে দিয়ে জ্ঞানের আলো পাঠাগার মানবতার এক অনন্য উদাহরণ তৈরী করলো। এভাবে সবাই এগিয়ে এলে অসহায়-দরিদ্র মানুষের দুঃখ সহজেই লাঘব হবে।