ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

রাঙ্গাবালীতে আ.লীগ অফিস ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

উপজেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০২৩

রাঙ্গাবালীতে আ.লীগ অফিস ভাঙচুর, ককটেল বিস্ফোরণ
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পুলঘাট বাজারে এ ঘটনা ঘটে।  

আওয়ামী লীগের দাবি, পরিকল্পিতভাবে বিএনপির নেতাকর্মীরা এ ঘটনাটি ঘটিয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানান, সোমবার শান্তি ও উন্নয়ন সমাবেশ  করার লক্ষ্যে রোববার রাতে উপজেলার পুলঘাট বাজারে অবস্থিত সদর ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় অফিসে প্রস্তুতি সভা করছিলেন নেতাকর্মীরা। এমন সময় বিএনপির ৫০-৬০ জন নেতাকর্মী এসে অফিসের সামনে একে একে তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে ২০-২৫ জন অফিসের ভেতরে ঢুকে চেয়ার-টেবিল ভাংচুর করে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। নৈরাজ্য সৃষ্টি করতে বিএনপির দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে আমাদের অফিসে হামলা চালিয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তারা আরও জানান, এ ঘটনায় তারা মামলা দায়ের করবেন। 

তবে উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রহমান ফরাজী বলেন, ঘটনাটি সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যা। আমাদের নেতাকর্মীরা প্রায় এক সপ্তাহ ধরে এলাকার বাহিরে। অথচ তারা বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগের লোকজন এনে তারাই তাদের কথিত অফিস ভাংচুর করেছে। আর জামিন অযোগ্য মামলা করার জন্য দোষ দিচ্ছে আমাদের। আওয়ামী লীগ মূলত চায়, আমাদের এলাকার বাহিরে রেখে তারা তাদের মতো একতরফা নির্বাচন উঠিয়ে নিতে। 

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি নুরুল ইসলাম মজুমদার বলেন, বিষয়টি শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছি। আওয়ামী লীগ অফিসের চেয়ার-টেবিল ভাংচুর করা হয়েছে। অফিসের কাছেই তিনটি ককটেল বিস্ফোরণের আলামত পেয়েছি। অবিস্ফোরিত দুইটি ককটেল উদ্ধার করেছি। দুষ্কৃতকারীদের গ্রেফতার করতে অভিযান চলছে।