ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

হাফ পাস ভাড়ার দাবিতে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শিক্ষার্থীদের অবরোধ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১

হাফ পাস ভাড়ার দাবিতে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শিক্ষার্থীদের অবরোধ

বাস ভাড়া হাফ পাশ করার দাবিতে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে সকাল সাড়ে ১০টা থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেছে। এ সময় শিক্ষার্থীরা সকল বাসে শিক্ষার্থীদের জন্য সরকার নির্ধারিত ভাড়াকে হাফ পাশ করার দাবি জানায়।

 

হাফ পাশ করার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা বাস ভাড়া হাফ দিতে গেলে বাসের হেলপার চালকেরা আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করে। অনেক সময় আমাদের ছাত্রী যারা আছে তাদের সঙ্গে এতোটাই খারাপ ব্যবহার করে তখন তারা লজ্জায় মুখ খুলে বলতে পারে না। আমরা চাই শিক্ষার্থীরা যাতায়াতের জন্য বাস ভাড়া যেন হাফ পাশ করে দেওয়া হয়।

 

লালমাটিয়া গার্লস কলেজের শিক্ষার্থী তামান্না ইসলাম অমি বলেন, আমাদের একটাই দাবি বাস ভাড়া হাফ পাশ করে দেওয়া হোক। কেননা, আমরা স্কুল কলেজে যাতায়াতের জন্য হাফ পাশ জরুরি। অনেক শিক্ষার্থী দেখা যায় ভাড়া না থাকায় স্কুল কলেজে আসতে পারে না। আমাদের হাফ পাশ করে দিলে আমরা নির্দ্বিধায় স্কুল কলেজে আসতে পারব।

 

মোহাম্মদপুর সরকারী কলেজের শিক্ষার্থী শাহরিয়ার হাসান পূন্য বলেন, আমরা শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া দিতে গেলে বাসের হেলপার চালকেরা নানা রকম গালাগালি করে। বিশেষ করে মেয়ে শিক্ষার্থীরা যখন হাফ ভাড়া দিতে যায় তখন বাসের হেলপাররা সবচেয়ে বেশি খারাপ ব্যবহার করে। অনেক বাসের হেলপাররা মেয়েদের শরীরে হাত দেয়।

 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের জন্য প্রতিটি বাসে যেন হাফ ভাড়া নেওয়া হয় সেই নিশ্চয়তা আমাদের দিতে হবে। পাশাপাশি বাসের হেলপার ও চালকদের দ্বারা ছাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার বন্ধে সকল রকম আইনানুগ ব্যবস্থা নিতে হবে।