ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

বরিশাল সিটি মেয়রের বিরুদ্ধে ব্যবসায়ীর মামলার আবেদন

আল মামুন, বরিশাল প্রতিনিধি | আপডেট: সোমবার, নভেম্বর ২২, ২০২১

বরিশাল সিটি মেয়রের বিরুদ্ধে ব্যবসায়ীর মামলার আবেদন
ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ট্রেড লাইসেন্স না দেওয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রোববার বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে বিসিক শিল্প নগরীর এসএমকে প্লেইনসীট অ্যান্ড ঢেউটিন মেকিং নামক ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এসএএম রেজা তাহের বাদী হয়ে মামলার আবেদন করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন। মামলার অন্যান্য বিবাদীরা হলেন- বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স শাখার প্রধান ও প্রধান রাজস্ব কর্মকর্তা। 

বাদীর আইনজীবী আজাদ রহমান জানান, বিসিক শিল্প নগরীতে ২০০০ বর্গফুটের একটি প্লটে এসএমকে প্লেইনসীট অ্যান্ড ঢেউ টিন মেকিং নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য গত ১২ অক্টোবর লাইসেন্স পেতে বরিশাল সিটি করপোরেশনের ট্রেড লাইসেন্স শাখায় আবেদন করেন।
 
কিন্তু ট্রেড লাইসেন্স শাখা থেকে তার প্রতিষ্ঠানের কোনো লাইসেন্স প্রদান করেনি। চলতি বছরের ৩ নভেম্বর বরিশাল সিটি করপোরেশনের মেয়র বরাবর বাদী পুনরায় আবেদন করেন। ৪ দিন অতিবাহিত হলেও ট্রেড লাইসেন্সের বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় ৮ নভেম্বর বিবাদীদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করেন। ৭ কার্য দিবসে নোটিশের জবাব না দেওয়ায় বাদী ২৫ লক্ষ টাকা ক্ষতি হয়েছে মর্মে আদালতে মামলাটি দায়ের করেন।