ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

অতীতের কোন সরকার শিক্ষকদের জন্য আন্তরিক ছিলেন না- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ১৬, ২০২৩

অতীতের কোন সরকার শিক্ষকদের জন্য আন্তরিক ছিলেন না- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, অতীতের কোন সরকার শিক্ষকদের জন্য আন্তরিক ছিলেন না। কিন্তু শেখ হাসিনার শাসন আমলেই তাদের আর্থিক অনেক সুবিধা দেয়া হচ্ছে। শিক্ষকদের প্রতি আমাদের সমাজের সকলকে আরো শ্রদ্ধাশীল হতে হবে।

শিক্ষকতা কোন পেশা নয়, এটা সেবার কাজ। শিক্ষকরা অনেক কষ্ট করে তাদের জীবন নির্বাহ করেন। তারা দেশ গড়ার কারিগর কিন্তু তারাই আজ অবহেলিত। যে জাতি শিক্ষকদের যতো বেশী সম্মান করতে জানেন তারা ততো উন্নত ও সমৃদ্ধ। বেসরাকরী শিক্ষকদের চাকুরী জাতীয় করনের জন্য সরকার ভাবছেন।

শনিবার  (১৬ সেপ্টেম্বর) জেলার নাজিরপুর উপজেলা শিক্ষক সমিতির (বিটিএ) সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, দেশ স্বাধীনের পরে একটি তলা বিহীন ঝুড়ির দেশের প্রাথমিক শিক্ষা ব্যাবস্থাকে জাতীয় করনের মাধ্যমে এদেশের শিক্ষকদের তিনিই প্রথম সম্মানীত করেছেন। আর আবারও তার কন্যা দেশের সকল বেসরকারী রেজিষ্ট্রার বিদ্যালয়গুলোকে জাতীয় করনের মাধ্যমে তিনি শিক্ষা বান্ধব সরকার প্রধান হিসাবে প্রমান করছেন। তাই বাংলাদেশের বেসরকারী মাধ্যমিক বিদ্যালয় ও কলেজগুলোকে জাতীয় করনের জন্য আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাই সকলকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

উপজেলার সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে জেলা শিক্ষক সমিতির সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারীর ও নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সম্মেলনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিঞা সহ বরিশাল অঞ্চল, জেলা ও স্থানীয় শিক্ষক নেতারা। 

পরে উপস্থিত সকলের ভোটে উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত  কুমার হালদারকে সভাপতি ও বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমারকে সাধারন সম্পাদক করা হয়েছে।