ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

সীমান্তে সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণের বারসহ দুই চোরাকারবারী আটক

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ৬, ২০২৩

সীমান্তে সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণের বারসহ দুই চোরাকারবারী আটক
ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে প্রায় সাড়ে ৭ কেজি ওজনের ৩১ পিস স্বর্ণের বারসহ দুই চোরাকাবারীকে আটক করেছে বিজিবি। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ৬ কোটি ৩০ লাখ ৮৬ হাজার ৪৭৮ টাকা।

বুধববার (৬ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার বৈকারী সীমান্তের সরদারপাড়া এলাকা থেকে উক্ত স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়। আটক স্বর্ণ চোরাকারবারীরা হলো, সদর উপজেলার বৈকারী ইউনিয়নের বৈকারী গ্রামের বাবর আলীর ছেলে মো. তুহিন (২০) ও একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. সজিব হোসেন (২২)।

বিজিবি-৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আশরাফুল হক দুপুরে একপ্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানান, ভারতে সোনার একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৈকারী বিওপির নায়েক শহিদুল ইসলামের নেতৃত্বে বিজিরি একটি বিশেষ আভযানিকদল সীমান্তের মেইন পিলার ৭ ও সাব পিলার ৪৮ হতে আনুমানিক ১ কি.মি. বাংলাদেশ অভ্যন্তরে সাতক্ষীরার সদর উপজেলার বৈকারী সীমান্তের সরদারপাড়া এলাকায় চোরাচালান বিরোধী অভিযান চালায়। এসময় বিজিবি সদস্যরা সেখান থেকে তুহিন ও সজিব নামের দুই স্বর্ণ চোরাকারবারীকে দুটি মোটরসাইকেলসহ আটক করে। পরে তাদের মোটরসাইকেলে তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩১ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ৭ কেজি ৩৫৮.৭০ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ৬ কোটি ৩০ লাখ ৮৬ হাজার ৪৭৮ টাকা। 

তিনি আরও জানান, আটককৃত স্বর্ণ চোরাকারবারী দ্বয়কে সাতক্ষীরা সদর থানায় সোর্পদ এবং স্বর্ণেরবারগুলো ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।