ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

দৃষ্টি প্রতিবন্ধী লিলির চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

পাবনা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, আগস্ট ১০, ২০২৩

দৃষ্টি প্রতিবন্ধী লিলির চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী
মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার খুব ইচ্ছে ছিল লিলি বেগমের (৪৫)। কিন্তু প্রাণের আকুতি থাকলেও তিনি প্রধানমন্ত্রীকে দেখতে পারেননি। কেননা, তার যে চোখের আলো নিভে গেছে! 

তবুও মমতাময়ী মা প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলে এবং তার চিকিৎসার নিশ্চয়তা পেয়ে লিলি বেগম যেন অন্তরের আালো দিয়ে প্রধানমন্ত্রীকে দেখে ফেলেছেন। তাই তো প্রধানমন্ত্রীর জন্য লিলি বেগম প্রাণ উজাড় করে দোয়া করেছেন। 

স্বামী পরিত্যক্ত দৃষ্টিপ্রতিবন্ধী লিলি বেগম কয়েক বছর আগে অজ্ঞাত রোগে আক্রান্ত হলে তার দুটি চোখ নষ্ট হয়ে যায়। এ অবস্থায় ৮ বছরের এক শিশু সন্তানসহ তাকে স্বামী ফেলে রেখে চলে যান। পরে বাবার বাড়িতে আশ্রয় নেন। বাবা জায়গাজমি বিক্রি করেও চোখের চিকিৎসা শেষ করতে পারেননি। পরে লিলি বেগমের আশ্রয় হয় পাবনার বেড়া উপজেলার চাকলা আশ্রয়ণ প্রকল্পে। 

বুধবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেশের অন্য ১২টি জেলার সঙ্গে পাবনার বেড়া উপজেলার চাকলা আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন। 

উদ্বোধনকালে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা। এ সময় স্বামী পরিত্যক্ত দৃষ্টিপ্রতিবন্ধী লিলি বেগম বক্তব্য দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিলি বেগমের দুঃখের কথা শুনে তার চোখের চিকিৎসার দায়িত্ব নেন। 

তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে পাবনার জেলা প্রশাসককে নির্দেশ দেন। ঢাকা আই হসপিটালে খোঁজ নিতে বলেন। প্রধানমন্ত্রীর সহযোগিতার কথা শুনে লিলি বেগম আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান। 

প্রধানমন্ত্রীর সঙ্গে লিলি বেগমের কথা বলার সময় অনুষ্ঠান জুড়ে অন্যরকম মাত্রা যোগ করে। লিলি বেগমের দুঃখগাথা সবার মন স্পর্শ করে। জেলা প্রশাসক আসাদুজ্জামান জানান, লিলি বেগমের চিকিৎসার সব ব্যবস্থা নেওয়া হবে।