ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

দুই রণবীরের মধ্যে করণের চোখে কে এগিয়ে

বিনোদন ডেস্ক | আপডেট: বুধবার, আগস্ট ৯, ২০২৩

দুই রণবীরের মধ্যে করণের চোখে কে এগিয়ে
বলিউড পরিচালক করণ জোহর ২০১৬ সালে ‘ইয়ে দিল হ্যায় মুশকিল’ নির্মাণ করেন। ওই ছবির নায়ক সুপারস্টার রণবীর কাপুর। এরপর সাত বছরের লম্বা বিরতির পর বক্স অফিসে আনেন ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। এ ছবির নায়ক রকির চরিত্রে দেখা যায় রণবীর সিংকে।  দুই রণবীরের মধ্যে অনেক পার্থক্য বলে মন্তব্য করেছেন করণ।  খবর হিন্দুস্তান টাইমসের।

করণ বলেন, ‘রণবীর সিং ছবির সেটে যে এনার্জি নিয়ে আসে তার সঙ্গে অন্য কেউ তাল মেলাতে পারবে না। এর আগে আমি রণবীরের (কাপুর) সঙ্গে কাজ করেছি, সে একদম উলটো। সেটের মধ্যে খুব শান্ত, ধীর-স্থির। আমার কাছে এটা পুরো একটা কালচার শক ছিল বলতে পারেন। 

এই পরিচালক আরও বলেন, ‘রণবীর (সিং) নিজের শিল্পের মধ্যে যে পরিশ্রম, যে প্যাশন আর জোশ ওর ভেতর ভরপুর রয়েছে সেটা ওর পারফরম্যান্সকে আরও ক্ষুরধার করে তোলে। আমি এমন এনার্জি আগে কোনোদিন দেখিনি, হয়ত আর দেখবও না। ওর কোনো জবাব নেই, এই ছবির জন্য সে সবচেয়ে বেশি অপরিহার্য। রণবীর সিং না থাকলে রকি রান্ধাওয়া চরিত্রটার সঙ্গে কেউ সুবিচার করতে পারত না’। 

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ বক্স অফিস কাঁপাচ্ছে। গত ২৮ জুলাই মুক্তি পায় এ সিনেমা। মুক্তির প্রথম ১০ দিনে ১০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে করণের সাত নম্বর ছবি। সিনেমাটি লড়াই করছে হলিউডের ‘ওপেনহাইমার’, ‘বার্বি’ এবং ‘মিশন ইম্পসিবল ৭ ’-এর সঙ্গে। 

রণবীর-আলিয়া ছাড়াও এ ছবিতে আছেন- শাবানা আজমি, ধর্মেন্দ্র, জয়া বচ্চন, টোটা রায়চৌধুরী, চূর্ণী গঙ্গোপাধ্যায়রা।

পঞ্জাবি মুন্ডা রকি (রণবীর) ও বাঙালি মেয়ে রানির (আলিয়া) প্রেমের গল্প উঠে এসেছে এ ছবিতে। শিক্ষিত, সংস্কৃতিবান বাঙালি পরিবারের সাংবাদিক মেয়ে রানি, অন্যদিকে বেশি পড়াশোনা না জানা, ফিটনেস পাগল, ধনী পরিবারের ছেলে রকি। দুই ভিন্ন সংস্কৃতি এবং ভিন্ন মেরুর মানুষ পরস্পরের প্রেমে কিভাবে পড়বে এবং শেষমেশ তাদের প্রেম পূর্ণতা পাবে কিনা, তা নিয়েই এগিয়েছে ছবিটি।