ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০২৪ |

EN

মিছিল-স্লোগানে মুখরিত রংপুর নগরী, সভাস্থলে নেতাকর্মীদের ঢল

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, আগস্ট ২, ২০২৩

মিছিল-স্লোগানে মুখরিত রংপুর নগরী, সভাস্থলে নেতাকর্মীদের ঢল
ঐতিহ্যবাহী রংপুর জিলা স্কুল মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে বুধবার (২ আগস্ট) সকাল থেকে দল বেঁধে আসছেন মানুষ। কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে সকাল সাড়ে ৯টায় সভা মঞ্চে প্রবেশ করেছেন জনগণ। 

জনসভা উপলক্ষে তোরণ, পোস্টার, ব্যানার আর ফেস্টুনে সারা শহর যেন মোড়ানো হয়েছে। সেই সঙ্গে সকাল থেকে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের মিছিল-শ্লোগানে মুখর হয়ে উঠেছে  জনসভা স্থলের আশপাশের এলাকা। নগরে সাজ সাজ রব পড়ে গেছে। সকাল আটটা থেকে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ড থেকে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের নারী সদস্যরা দল ধরে আসছেন। নগরির বাংলাদেশ ব্যাংক মোড়, সিও বাজার, মেডিকেলমোড়, শালবন, সাত মাথার মোড়, বাস টার্মিনাল মোড়, দর্শনা, মাহিগঞ্জ মোড়, মর্ডাণমোড়, বুড়িহাটসহ ২৭টি প্রবেশদ্বার থেকে তাদের ক্যাপ সরবরাহ করা হচ্ছে। তারা এ ক্যাপ নিয়ে দল ধরে জনসভাস্থলের দিকে যাচ্ছেন। একইভাবে বিভিন্ন নেতার পক্ষে শ্লোগানে খন্ড খন্ড মিছিল আসছে।

তারাগঞ্জ উপজেলার নারী উদ্যোক্তা নাসরিন আক্তার জানিয়েছেন, উপজেলা থেকে বাসে করে এসেছেন মেডিকেল মোড়ে। সেখান থেকে নেমে সকাল ৯টায় তিনি জিলা স্কুল এলাকায় পৌঁছান। সকাল ৭টায় বাড়ি থেকে বের হয়ে ৮টায় বাসে উঠেছেন। এদিকে নগরির চেকপোষ্ট মোড়ে নিরাপত্তাচৌকি বসানো হয়েছে। এ এলাকায় কোনো যানবাহন ঢুকতে দেওয়া হচ্ছে না। এলাকার ফুটপাতের দোকানপাটও বন্ধ রয়েছে। মাঠের প্রবেশপথগুলোয় এমনভাবে বাঁশের কাঠামো তৈরি করা হয়েছে যে একেবারে সুশৃঙ্খলভাবেই মানুষকে ভেতরে ঢুকতে এবং বের হতে হচ্ছে। পুলিশ ছাড়াও নিরাপত্তার জন্য আওয়ামী লীগের প্রায় ১ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত করা হয়েছে। জনসভামঞ্চ থেকে সকাল সাড়ে ৯টায় রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবুল কাশেক মাইকে সবাইকে সুশৃঙ্খলভাবে সভামঞ্চের বাইরে প্রধানমন্ত্রীর জন্য অপেক্ষা করার অনুরোধ জানান। মঙ্গলবার রাত থেকে আশপাশের জেলাগুলো থেকে মানুষ এসে নগরির বিভিন্ন এলাকায় অবস্থান নেয়। রংপুরের গংগাচড়া থেকে বিরাট মিছিল নগরিতে প্রবেশ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার রংপুর সফর করবেন। বিকালে তিনি ঐতিহ্যবাহী জিলা স্কুল মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। সেই সঙ্গে তিনি ৩২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

এর আগে দুপুরে রংপুর সার্কিট হাউসে বিভাগীয় উন্নয়ন সভায় যোগ দেবেন। সেখানে বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান বিভাগের মানুষের উন্নত জীবনমান উন্নয়ন নিয়ে ৬টি এজেন্ডা তুলে ধরবেন। উন্নয়ন সভায় থাকবেন বিভাগের আট জেলার উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তারা। 

শেষ ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুরের জিলা স্কুল মাঠে তিনি জনসভায় ভাসন দিয়েছিলেন। সেবার ২৬টি প্রকল্পের উদ্বোধন ঘোষণা করেছিলেন। এবার তিনি ১ হাজার ২শ’ ৪০ কোটি টাকার মোট ৩২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ২৭ টির কাজ শেষ হয়েছে। আর পাঁচটির কাজ চলমান।

জিলা স্কুল মাঠের পাশে কালেক্টরেট ইদগাহ মাঠ, ধাপ, বাংলাদেশ মোড়, পাবলীকলাইব্রেরী মাঠসহ আরো বেশ কিছু এলাকাকে এলাকাকে জনসভার মাঠ হিসেবে কাজে লাগানো হবে। এই জন্য আড়াইশোটি মাইকের হর্ণ ও ১৬ টি বড় পর্দা (এলইডি স্ক্রিন) ব্যবহার করা হবে। এতে মানুষ মাঠের বাইরে দাঁড়িয়েও জনসভার ভাষণ শুনতে পারবেন। জনসভায় আগত মানুষের জন্য দুই লাখ পানির বোতলের ব্যবস্থা করেছে সিটি করপোরেশন। প্রস্তত রাখা হয়েছে ৫০টি মেডিকেল টিমসহ পর্যাপ্ত এ্যাম্বুলেন্স গাড়ি।