ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

বরিশালে আওয়ামীলীগ নেতার অবৈধ মার্কেট গুড়িয়ে দিয়েছে প্রশাসন

আল মামুন, বরিশাল প্রতিনিধি | আপডেট: সোমবার, নভেম্বর ৮, ২০২১

বরিশালে আওয়ামীলীগ নেতার অবৈধ মার্কেট গুড়িয়ে দিয়েছে প্রশাসন
বরিশালের বানারীপাড়ায় পৌর শহরের ফেরীঘাটে সন্ধ্যা নদীর তীর দখল করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানার গড়ে তোলা অবৈধ মার্কেট গুড়িয়ে দিয়েছে প্রশাসন। 

শনিবার দুপুর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা ও সহকারি কমিশনার (ভূমি) সানজিদা রিক্তার নেতৃত্বে পরিচালিত অভিযানে অবৈধ মার্কেটটি ভেঙ্গে ফেলা হয়। 

এসময় বানারীপাড়া থানার ওসি (তদন্ত) মো. জাফর আহম্মেদসহ পুলিশের বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন। 

উপজেলা ভূমি অফিস সূত্রে জানাগেছে, ২০১২ সালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা বানারীপাড়া পৌর শহরের ২ নম্বর ওয়ার্ডের বন্দর বাজারের ফেরীঘাটে চান্দিনা ভিটার জন্য বিভিন্ন দাগে ৫ নামে আড়াই শতক খাস সম্পত্তি লিজ গ্রহণ করেন। 

আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ তিনি লিজে উল্লেখিত জমি ভোগদখল না করে পাশ্ববর্তী সন্ধ্যা নদীর তীরের প্রায় ৮ শতক সম্পত্তি অবৈধভাবে দখল করে ২০১৫ সালে একটি ৪ কক্ষ বিশিষ্ট আধা পাকা মার্কেট নির্মাণ করে সিকদার রড-সিমেন্ট, মদিনা সিরামিকস ও দুটি রেষ্টুরেন্টের জন্য চারজন ব্যবসায়ীর কাছে ভাড়া দেন। 
এর মধ্যে একটি সিরামিকস ও দুটি রেষ্টুরেন্ট এবং রড-সিমেন্টের দোকানটি সম্পূর্ণ অবৈধ সম্পত্তিতে। ফলে ওই চারটি প্রতিষ্ঠান সম্পূর্ণরূপে মাটির সাথে গুড়িয়ে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেন, সন্ধ্যা নদীর তীর দখল করে গড়ে তোলা অবৈধ মার্কেট নির্মাণ করায় উচ্ছেদ অভিযানের মাধ্যমে তা অপসারণ করা হয়েছে। 

বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা বলেন, উপজেলা ভূমি অফিস তার লিজ নেওয়া সম্পত্তি ওই স্থানে দেখিয়ে দেওয়ায় তিনি পাকা দোকানঘর নির্মাণ করেছিলেন। তবে উন্নয়ন ও জনস্বার্থে তার মার্কেট ভেঙ্গে ফেলাকে তিনি সদগায়েজারিয়া বলে মনে করেন।