ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

সমালোচনা ভালো, সবাই করতে পারেন, তবে গঠনমূলক হওয়া উচিৎ: প্রধানমন্ত্রী

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: সোমবার, জুলাই ১০, ২০২৩

সমালোচনা ভালো, সবাই করতে পারেন, তবে গঠনমূলক হওয়া উচিৎ: প্রধানমন্ত্রী
যে কোন বিষয়ে বিদেশে নালিশ করার বিরোধী দলের প্রবণতার সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সমালোচনা ভালো, সবাই করতে পারেন, তবে তা গঠনমূলক হওয়া উচিৎ।

সোমবার (১০ জুলাই) সকাালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন। 

তিনি বলেন, এক শ্রেণীর মানুষ আছে বুদ্ধিজীবী, যারা বুদ্ধি বিক্রি করে খায়। তারা চায় সব সাহায্য এনজিওগুলোর কাছে যাক। কিন্তু তা হয়নি। প্রধানমন্ত্রী বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। এজন্য কুইক রেন্টালের সমালোচনা করেন অনেকে। কিন্তু এভাবে না হলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া যেতো না। 

প্রধানমন্ত্রী বলেন, যতোটা স্বাধীনতা আওয়ামী লীগ সরকার দিয়েছে সাংবাদিকদের এই ১৪ বছরে, এতোটা এর আগে কখনো দেয়া হয়নি। এদেশে জনকল্যাণমূলক কাজ সবার জন্যই করেছে বর্তমান সরকার। এই সময়ে কিছুটা কষ্ট হচ্ছে রুশ-ইউক্রেন যুদ্ধের কারণে। তবে এক সময়ে যে দেশের মানুষ নুন-ভাত চাইতো, এখন মানুষ মাংস খেতে চায়। বর্ষাকালে সবসময়ই কাঁচামরিচের সমস্যা হয়, আমদানি করে আমরা সমাধান করেছি।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে এমন কোন ক্ষেত্র নেই, যা বর্তমান সরকারের নজর এড়িয়ে যায়।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় প্রায় সাড়ে তিনশ সাংবাদিক ও সাংবাদিক পরিবারকে সহায়তা দেওয়া হয়। নিজ কার্যালয়ে অসুস্থ, অসচ্ছল এবং দুর্ঘটনায় আহত ও নিহত সাংবাদিক পরিবারের সদস্যের হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।