ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

সারের জন্য কৃষককে এখন রক্ত দিতে হয় না-এমপি শিমুল

নলডাঙ্গা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, নভেম্বর ৫, ২০২১

সারের জন্য কৃষককে এখন রক্ত দিতে হয় না-এমপি শিমুল

নাটোরের নলডাঙ্গা উপজেলায় শীতকালীন কৃষি প্রণোদনা কর্মসূচির বীজ ও রাসায়নিক সার এবং ৫০% ভূর্তুকিতে কম্বাইন হার্ভেস্টার ও পাওয়ার থ্রেসার বিতরণ করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে নলডাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে রবি ২০২১-২০২২ মৌসুমে প্রণোদনা বিতরণ করা হয়। নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ২,৫৭০ জন কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল।

 

প্রধান অতিথির বক্তব্যে শিমুল বলেছেন, কৃষককে সারের জন্য এখন রক্ত দিতে হয় না । বিএনপির আমলে কৃষক কে সারের জন্য রক্ত দিতে হয়েছে। আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি উন্নয়নে কাজ করছে সরকার।

 

এসময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলিপ কুমার দাস, উপ-দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম স্বপ্নিল, নলডাঙ্গা পৌর মেয়র মনিরুজ্জামান মনির, নলডাঙ্গা উপজেলা কৃষি অফিসার কৃৃষিবিদ ফৌজিয়া ফেরদৌস, নলডাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা কৃষিবিদ মোঃ কিশোয়ার হোসেন, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম, এ সময় উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর শুকুর, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুকু জেলা যুবলীগের সভাপতি বাসিরুল খানঁ চৌধুরী এহিয়া, নাটোর সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল্লা আল সাকিব বাকি, নলডাঙ্গা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম, নলডাঙ্গা উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, নলডাঙ্গা উপজেলা পৌর আওয়ামী লীগের নেতা শরিফুল ইসলাম পিয়াস সহ জেলা আওয়ামী, উপজেলা আওয়ামী, সরকারি কর্মকর্তা, গন্যমান্যব্যাক্তি সাংবাদিক ও বিভিন্ন ইউনিয়ন, পৌরসভার কৃষক উপস্থিত ছিলেন।

 

এসময় ৫০% ভূর্তুকিতে ১ টি কম্বাইন হার্ভেস্টার যার মূল্য ২৮ লক্ষ টাকা ১৪ লক্ষ টাকা ভূর্তুকিত ৩ টি কম্বাইন ও পাওয়ার থ্রেসার ২ লক্ষ ৩০ হাজার টাকা মূল্যের ১ লক্ষ ১৫ হাজার টাকা ভূর্তুকিতে ২ টি পাওয়ার থ্রেসার বিতরন করেন।