ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

উত্তরবঙ্গের আম ঢাকা পৌঁছাবে ম্যাংগো স্পেশাল ট্রেনে: রেলপথ মন্ত্রী

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, জুন ৮, ২০২৩

উত্তরবঙ্গের আম ঢাকা পৌঁছাবে ম্যাংগো স্পেশাল ট্রেনে: রেলপথ মন্ত্রী
রেলপথ মন্ত্রী এড. মো. নুরুল ইসলাম সুজন বলেন, আমের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ, স্বল্প খরচে ও কম সময়ে উত্তরঙ্গের বহুল উৎপাদিত আম ঢাকা পৌঁছাবে ম্যাংগো স্পেশাল ট্রেন। সাধারণ মানুষ, সাধারণ আমচাষী ও আম ব্যবসায়ীদের কথা বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী ২০২০ সালে ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করতে নির্দেশনা দেন। এর ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জে ম্যাংগো স্পেশাল ট্রেন ব্যবস্থা করা হয়।

আজ চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধনকালে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী এড. মোঃ নুরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তিনি দেশে খাদ্য, বস্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার পাশাপাশি সড়কপথ ও রেলপথ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছেন। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য শেখ হাসিনা যমুনা নদীর বঙ্গবন্ধু সতুতে রেললাইন স্থাপন এবং বাস্তবায়নধীন বঙ্গবন্ধু রেলসেতু স্থাপন করে উত্তরবঙ্গের সাথে রেল যোগাযোগের দৃষ্টান্ত স্থাপন করেছেন। 

এড. সুজন বলেন প্রধানমন্ত্রী দেশের সাধারণ মানুষের জন্য কাজ করছেন, দেশের উন্নয়ন করেছেন কিন্তু রাজাকার, আলবদর ও আগুন সন্ত্রাসীরা এই উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য মানুষকে বিভিন্ন ধরনের উস্কানিমূলক কথা বলছে। গুজব ছড়ানো হচ্ছে। তিনি সকলকে সজাগ থাকতে বলেন। 

মন্ত্রী রেলওেয়ের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে সাঁটলট্রেনসহ বন্ধ হয়ে যাওয়া অন্যান্য ট্রেন চালু করার আশ্বাস দেন। আলোচনা অনুষ্ঠান শেষে ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধন করেন। 
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য জিয়াউর রহমান, সংসদ সদস্য আব্দুল ওদুদ, সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ।