ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

শিকলমুক্ত সেই মৌসুমি স্বাভাবিক জীবনে

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, অক্টোবর ২৭, ২০২১

শিকলমুক্ত সেই মৌসুমি স্বাভাবিক জীবনে

দীর্ঘদিন শিকলবন্দি থাকার পর স্বাভাবিক জীবনে ফিরেছে কিশোরী মৌসুমি। দীর্ঘ আড়াই মাসের চিকিৎসা শেষে সে স্বাভাবিক জীবনে ফিরেছে বলে জানা গেছে।

 

মঙ্গলবার বিকালে উপজেলার গাজীপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের দিনমজুর আব্দুল খালেকের মেয়ে মানসিক ভারসাম্যহীন মৌসুমির বাড়িতে যান গাজীপুর- আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

 

সংসদ সদস্যকে পেয়ে মৌসুমি হাসিমুখে তার সঙ্গে খোশগল্পে মেতে ওঠেন। সময় সংসদ সদস্যের সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, সমাজকর্মী মুহিদুল আলম চঞ্চল খান, স্থানীয় জনপ্রতিনিধিসহ নেতাকর্মীরা।

 

পরে মৌসুমির হাতে নতুন জামাকাপড়, তার মায়ের জন্য নতুন শাড়ি বাবার জন্য শার্ট-লুঙ্গিসহ কিছু আর্থিক অনুদান তুলে দেন সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ।

 

সময় সংসদ সদস্য বলেন, মৌসুমির পাশে শুধু এমপি নয়, হাজার হাজার মানুষ দাঁড়িয়ে আছেন। কারণেই মৌসুমি আজ স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে। মৌসুমির সুস্থ হওয়ার খবরে ফিরে এসেছে তার মাও। একটি সংসার হয়ে উঠেছে আনন্দের ঠিকানা।

 

সংসদ সদস্য যুগান্তরকে বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী রাত-দিন কাজ করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের জন্য সবাইকে ভূমিকা রাখতে হবে। জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

 

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস বলেন, গত আগস্ট স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে মানসিক ভারসাম্যহীন মৌসুমিকে গাজীপুর শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. জুবায়ের মিয়ার তত্ত্বাবধানে পাঠানো হয়।

 

এর পর ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে মৌসুমির চিকিৎসা হয়। বর্তমানে মৌসুমি অনেকটা স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। মৌসুমি পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত এমপির নির্দেশে চিকিৎসাসেবা চলবে।

 

উল্লেখ, গত আগস্ট শ্রীপুরের গণমাধ্যমকর্মী মুহিদুল আলম চঞ্চল তার নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যামে শিকলববন্দি মৌসুমির চিকিৎসার আবেদন করে একটি ভিডিও পোস্ট করেন।

 

এর পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিবার-পরিকল্পনা কর্মকর্তার মাধ্যমে মৌসুমির চিকিৎসার দায়িত্ব গ্রহণ করেন গাজীপুর- আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

 

দীর্ঘ আড়াই মাসের চিকিৎসা শেষে প্রায় স্বাভাবিক জীবনে ফিরে আসছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।