ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

নতুন জীবন পেল অর্ধশত পাখি

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, অক্টোবর ২৭, ২০২১

নতুন জীবন পেল অর্ধশত পাখি
মঙ্গলবার ভোরে সিংড়ার চলনবিলের শালিখা এলাকায় পাখি শিকারিদের বিরুদ্ধে অভিযান চালান রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। 

অভিযানে ২০টি কিল্লাঘর ধ্বংস করা হয়। উদ্ধার করা হয় পাখিসহ শিকারের সরঞ্জাম। পরে চলনবিলের পেট্রোবাংলা পয়েন্ট এলাকায় উদ্ধারকৃত বক ও দুর্গাপুরের উদ্ধারকৃত অর্ধশত বেগুনি কালিম পাখি অবমুক্ত করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রাহাত হোসেন, বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহসভাপতি হাসান ইমাম, সাংবাদিক খান মো. শারফুল ইসলাম খোকন, গোল-ই-আফরোজ কলেজের ভিপি সজিব ইসলাম জুয়েল, পরিবেশকর্মী হাসিবুল হাসান শিমুল, আব্দুল্লাহ আল মামুন, জুবায়ের আহমেদ, কুরবান আলী, আবুবকর প্রমুখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, চলনবিলে পাখি ও প্রকৃতি বাঁচাতে প্রতিদিন ভোরে তার সদস্যরা বিলের দুর্গম এলাকায় ছুটে যাচ্ছেন। শিকারিদের আটক করে প্রশাসনের মাধ্যমে সাজা প্রদান ও মুচলেকা নিচ্ছেন। এ ছাড়া মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।