ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

১১ বছর ধরে হচ্ছে না ইউপি নির্বাচন, বিক্ষোভ ভোটারদের

জেলা প্রতিনিধি | আপডেট: সোমবার, অক্টোবর ২৫, ২০২১

১১ বছর ধরে হচ্ছে না ইউপি নির্বাচন, বিক্ষোভ ভোটারদের
দীর্ঘ ১১ বছর ধরে শরীয়তপুরের নড়িয়ার কেদারপুর ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। এতে ক্ষুব্ধ হয়ে গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ওই ইউনিয়নের ভোটাররা বিক্ষোভ সমাবেশ করেন। 

জানা যায়, নির্বাচন নিয়ে এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক কর্তৃক তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী গতকাল দুপুরে কেদারপুর ইউনিয়নে তদন্তের জন্য আসেন ওই কমিটির সদস্য নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদ উ জ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহিদ হোসেন ও নড়িয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান। এ সময় ওই এলাকার ভোটাররা কেদারপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন করে তাঁদের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন। 

পরবর্তীতে ভোটাররা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ সমাবেশ করেন এবং তাঁদের ভোটাধিকারসহ সব ধরনের সুযোগ-সুবিধা ফিরে পেতে অনুরোধ জানান। 

ভোটাররা বলেন, বিগত ১১ বছর যাবৎ কেদারপুর ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। দ্বিতীয় ধাপে শরীয়তপুর সদর উপজেলা নির্বাচন আগামী ১১ নভেম্বর। ধাপে ধাপে যে নির্বাচন হচ্ছে তার ভেতর যেন কেদারপুর ইউনিয়নের নির্বাচন হয়। এই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পানিসম্পদ উপমন্ত্রী এবং শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম এমপির কাছে দাবি জানাচ্ছি। 

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ হোসেন বলেন, নদীভাঙনে কেদারপুর ইউনিয়নের ২টি ওয়ার্ডের কিছু অংশ বিলীন হয়ে গেছে। সীমানা জটিলতায় দীর্ঘ প্রায় ১১ বছর যাবৎ ওই ইউনিয়নের নির্বাচন বন্ধ রয়েছে। এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে আজ আমরা ওই এলাকায় সরেজমিনে গিয়েছিলাম। আমরা একটি তদন্ত প্রতিবেদন নির্বাচন কমিশনে পাঠাব। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। 

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন-নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, কেদারপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইমাম হোসেন দেওয়ান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলী আবুল হোসেন দেওয়ান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোতাহার শিকারী।