ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

আজমীর হোসেন তালুকদার, স্টাফ রিপোর্টার | আপডেট: সোমবার, অক্টোবর ২৫, ২০২১

স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

ঝালকাঠির পোনাবালিয়া ইউনিয়নের কে এ খান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্ধারিত তারিখে নির্বাচন স্থগিতের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করেছে। আদালতের কোন নির্দেশনা না থাকলেও প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষাকর্মকর্তা মো: আমিনুল ইসলাম অতিউৎসাহী হয়ে নির্বাচন বন্ধের সিদ্ধান্ত নেয়ায় এলাকায় ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে।

 

উক্ত ক্ষোভের জের রবিবার (২৪ অক্টোবর) সকালে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, অভিভাবক ও সর্বস্থরের এলাকাবাসী বিদ্যালয়ের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ওই।

 

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, ঝালকাঠি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবু বকর সিকদার, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মো. তাইবুর রহমান, স্থানীয় সুলতান হোসেন খান ও মোশাররফ মোল্লাসহ আরো অনেকে।

 

বক্তারা বলেন, আজ ২৪ অক্টোবর বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান তার ছেলেকে সভাপতি বানাতে আদালতে মামলা করিয়েছে। তাই অবিলম্বে বিধি মোতাবেক নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়ের পূর্ণাঙ্গ ম্যানেজিং কমিটি গঠনে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করে অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাহতাব হোসেন জানান, “আদালতে নির্বাচন নিয়ে বিদ্যালয়ের অভিভাবক সদস্য প্রার্থী (ভোটারনং-১৫৫) সুমন কুমার চন্দ্র একটি মামলা করায় প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষাকর্মকর্তা মো: আমিনুল ইসলাম নির্বাচন সাময়িকভাবে স্থগিত করেছেন।

 

বিষয়টি নিয়ে বর্তমান এডহক কমিটির সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যানের ছেলে রাকিব বিন বাসার জানায়, প্রিজাইডিং অফিসার নির্বাচন স্থগিত করার বিষয়ে আমাদের কোন হাত নাই। কারনে নির্বাচন স্থগিত করেছেন তা প্রিজাইডিং অফিসার ভালো বলতে পারবেন।

 

এবিষয় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি ও এলাকার সন্তান মো. তাইবুর রহমান জানান, নির্বাচনী তফসিল অনুযায়ী আমরা প্রচারনা চালাচ্ছি, হঠাৎ শুনতে পাই ১৮ অক্টোবর এক প্রার্থী মামলা দায়ের করার কারনে প্রিজাইডিং অফিসার নির্বাচন স্থগিত করেন। তবে আদালতে শুনানী বা কোন আদেশ না দিলেও অতিউৎসাহী হয়ে প্রিজাইডিং অফিসারের নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত অযৌক্তিক ও ষড়যন্ত্রমূলক।

 

প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষাকর্মকর্তা মো: আমিনুল ইসলাম জানান, বিদ্যালয়ের এক অভিভাবক সদস্য জেলা জজ আদালতে ভোটার তালিকা ত্রুটিপূর্ণ ও বেআইনী অভিযোগে মামলা করেন। তাই মামলাসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকায় আইনজীবির সাথে পরামর্শ করে নির্বাচন স্থগিত করা হয়েছে।