ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

সকালে দেশে ফিরে দুপুরে অনুশীলনে সাকিব

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০২৩

সকালে দেশে ফিরে দুপুরে অনুশীলনে সাকিব
যুক্তরাষ্ট্র থেকে সকালেই দেশে ফিরেছেন। লম্বা ভ্রমণ শেষে দেশে ফিরে যে একটু বিশ্রাম দরকার, সেভাবে ভাবেননি সাকিব আল হাসান। সকাল সাড়ে ৭টায় ঢাকা পৌছাঁনো সাকিব ছুটে এসেছেন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে চলা দলের অনুশীলনে ২টার আগেই যোগ দিয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।     

সদ্য সমাপ্ত বিপিএলে ব্যাটে-বলে দুর্বার ছন্দে ছিলেন সাকিব, তার দল ফরচুন বরিশালও ছিলো দারুণ ছন্দে। এরপরও অবশ্য ফাইনাল খেলা হয়নি তাদের। এলিমিনেটর থেকে বাদ বরিশাল। বিপিএল মিশন শেষ করেই পেশাওয়ার জালমির হয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে যান সাকিব। 

পেশাওয়ারের হয়ে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত খেলার কথা ছিল তার। কিন্তু জরুরি পারিবারিক কারণে এক ম্যাচ খেলেই ২০ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রে যান সাকিব। সেখান থেকে সোমবার দেশে ফিরলেন বাংলাদেশের টেস্ট ও টি-টায়েন্টি অধিনায়ক। 

পিএসএলে খেলতে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় দলের কার্যক্রম থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। এ কারণে ইংল্যান্ড সিরিজ ঘনিয়ে এলেও প্রথম কয়েক দিনের অনুশীলনে অংশ নেওয়ার বাধ্যবাধকতা ছিল না তার। প্রথম ওয়ানডের দুদিন আগে অনুশীলনে যোগ দিলেন দলের গুরুত্বপূর্ণ এই সদস্য। 

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে সাত বছর পর বাংলাদেশে এসেছে ইংল্যান্ড ক্রিকেট দল। ১ মার্চ প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে মিরপুরে, পরের ম্যাচটি ৩ মার্চ এখানেই হবে। তৃতীয় ও শেষ ওয়ানডে ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে। ৯ মার্চ চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টি খেলে ঢাকা ফিরবে দুই দল। পরের দুটি টি-টোয়েন্টি ১২ ও ১৪ মার্চ মিরপুরে অনুষ্ঠিত হবে।