ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

চৌদ্দগ্রামে গ্রেনেড উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, অক্টোবর ২৪, ২০২১

চৌদ্দগ্রামে গ্রেনেড উদ্ধার

চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়নের বসন্তপুর গ্রামের একটি পুকুর পাড় থেকে স্বাধীনতা যুদ্ধের সময় ব্যবহৃত একটি গ্রেনেড উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে এলাকাবাসী থানায় খবর দিলে পুলিশ এসে গ্রেনেডটি উদ্ধার করে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের ডাক্তার রমিজ উদ্দিনের বাড়ির সামনের পুকুর পাড়ে একই গ্রামের মোহন মিয়া সকালে ঘাস কাটতে গিয়ে গ্রেনেডটি দেখতে পায়। পরে তিনি রমিজ উদ্দিনের ছেলে শহিদকে বিষয়টি জানায়। শহিদ জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করলে চৌদ্দগ্রাম থানা-পুলিশ ঘটনাস্থলে এসে গ্রেনেডটির স্থান ঘেরাও করে রাখে।

 

জমির মালিক মাস্টার রমিজ উদ্দিন জানান, স্বাধীনতা যুদ্ধের সময় এ স্থানে মুক্তিযোদ্ধারা গ্রেনেডসহ বিভিন্ন ভারী অস্ত্র নিয়ে পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করতেন। সে সময় তিনি মুক্তিযোদ্ধাদের গাইডম্যান হিসেবে নিয়োজিত ছিলেন। যুদ্ধ পরবর্তীতে গ্রেনেডটি ভুল বশত মাটির নিচে রয়ে যায়।

 

কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন জানান, সকালে স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পারি বসন্তপুর গ্রামে মাস্টার রমিজ উদ্দিনের পুকুর পাড়ে একটি গ্রেনেড পাওয়া গেছে। বিষয়টি আমি স্থানীয় প্রশাসনকে অবগত করি।

 

তিনি আরও জানান, স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযোদ্ধারা ওই স্থানে অস্ত্র জমা রেখে পাকহানাদার বাহিনীর সঙ্গে যুদ্ধে লিপ্ত হতেন। সম্ভবত ভুল বশত মুক্তিযোদ্ধারা গ্রেনেডটি রেখে গেছেন।

 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনীর বোমারু বিশেষজ্ঞকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে গ্রেনেডটি অপসারণ করা হবে।