ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

মেঘনায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত সদস্যকে গ্রেপ্তার

আল মামুন, বরিশাল প্রতিনিধি | আপডেট: শুক্রবার, অক্টোবর ১৫, ২০২১

মেঘনায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত সদস্যকে গ্রেপ্তার
বরিশালের হিজলার উপজেলার মেঘনা নদীর খলিশপুর এলাকা থেকে ৪টি দেশীয় রামদা, ২টি দা, ৭টি মোবাইল ফোন ও ডাকাতির নানা মালামালসহ ১০ ডাকাত সদস্যকে আটক করা হয়।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে বাংলাদেশ কোস্টগার্ড ও উপজেলা মৎস্য কর্মকর্তার যৌথ অভিযানে উপজেলার মেঘনা নদীর খলিশপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে আটককৃতদের বিরুদ্ধে হিজলা থানায় নিয়মিত মামলা দায়ের এবং আসামীদের থানায় হস্তান্তর করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. এস এম তাহসিন রহমান এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, প্রতিদিনের মত বাংলাদেশ কোস্টগার্ড বিসিজি স্টেশান হিজলার মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করছেন। এমন সময় অন্যদিক থেকে আসা মেঘনা নদীর খলিশপুর এলাকায় একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকায় করে ডাকাতি করার প্রস্তুতি নেয় ডাকাত দল। পরে কোস্টগার্ডের সদস্যরা তাদের পথরোধ করেন। পরবর্তীতে তল্লাশি করে তাদের কাছ থেকে ৪টি দেশীয় রামদা, ২টি দেশীয় দা, ৭টি মোবাইল ফোন, ১টি টর্চ লাইটসহ তাদের ১০ জনকে আটক করা হয়।

তিনি আরও বলেন, গত কয়েক মাস ধরে একটি ডাকাত দল হিজলাসহ বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল। তাদেরকে ধরার জন্য কোস্টগার্ড সব সময়ই তৎপর ছিলেন। সেই সূত্র ধরেই অভিযানে তাদের আটক করতে সক্ষম হয়েছে কোস্টগার্ড। 

হিজলা থানার ইনচার্জ মো. ইউনুস মিয়া জানান, মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে দশ ডাকাত সদস্যকে দেশীয় অস্ত্রসহ আটক করে কোষ্টগার্ড ও মৎস্য বিভাগ থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতে পাঠানো হলে বিচারক দশ আসামীকে জেলহাজতে প্রেরণের নির্দেশ নিয়েছেন বলে জানান ওসি।