ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

কেরানীগঞ্জে দুর্গা প্রতিমায় অগ্নিসংযোগ, অপ্রকৃতিস্থ নারী আটক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ১২, ২০২১

কেরানীগঞ্জে দুর্গা প্রতিমায় অগ্নিসংযোগ, অপ্রকৃতিস্থ নারী আটক

ঢাকার কেরানীগঞ্জে একটি পূজা মণ্ডপে দুর্গা প্রতিমায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাজেরা বেগম (৩০) নামে এক নারীকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

 

আজ সোমবার সকালে কেরানীগঞ্জ মডেল থানাধীন শাক্তা ইউনিয়নের জোয়াইল দুর্গা মন্দিরে এ ঘটনা ঘটে। প্রতিমায় আগুন দেওয়ার সময় হাতেনাতে ধরা পরেন ওই নারী। তবে পুলিশ বলছে ওই নারী কিছুটা অপ্রকৃতিস্থ।

 

জোয়াইল দুর্গা মন্দিরের পূজা উদ্যাপন কমিটির সভাপতি ধিনেশ বর্মণ বলেন, আজ মহাষষ্ঠী ও দেবীর বোধন। অথচ আজ সকালেই আমাদের মন্দিরে প্রতিমায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ওই নারী মা দুর্গার বাহন সিংহের কেশরে আগুন লাগিয়ে দেয়। পরে আমরা তাঁকে আটক করে পুলিশে সোপর্দ করেছি।

 

এ প্রসঙ্গে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কেরানীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মদন মোহন সরকার বলেন, কেরানীগঞ্জের মানুষ সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে বিভিন্ন উৎসব পালন করে। কিন্তু এবার একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেছে। আমরা এটা কোন ভাবেই প্রত্যাশা করিনি। দুর্গা মায়ের কাছে এখন প্রার্থনা করছি তিনি যেন দুর্গতির বিনাশ করেন।

 

এ প্রসঙ্গে শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন লিটন বলেন, সংবাদ পেয়েই আমি ঘটনাস্থলে পরিদর্শন করি। পরে ওই নারীকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। এখন ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পূজা মণ্ডপে পূজার কর্মসূচি শুরু হয়েছে।

 

অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবউদ্দিন কবির বলেন, ওই নারীকে আটক করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে ওই নারীর অপ্রকৃতিস্থ। তবে এর পেছনে অন্য কেউ আছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। পেছনে থাকা সকল অপরাধীদের খুঁজে বের করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ এমন ঘটনা কোনো দিনই কাম্য নয়। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

সুত্র: আজকের পত্রিকা