ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

জুডিশিয়াল সার্ভিসের জন্য যা করণীয় আমরা তাই করবো: প্রধানমন্ত্রী

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: সোমবার, ডিসেম্বর ২৬, ২০২২

জুডিশিয়াল সার্ভিসের জন্য যা করণীয় আমরা তাই করবো: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষ যাতে আইনের শাসন পায়, সঠিক বিচার পায় এজন্য তাদের স্বার্থে জুডিশিয়ার সার্ভিসে যা যা করণীয় আমরা তাই করবো। 

সোমবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশনের ৫৯তম বার্ষিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, যারা বিচার করবেন এবং যারা বিচার চাইতে আসেন তারা যেন সবাই একটা সুষ্ঠু পরিবেশ পায় তার জন্য আমরা কাজ করে যাচ্ছি। কারণ ভালো পরিবেশ পেলে ভালো চিন্তা মাথায় আসে।

তিনি বলেন, আইনের কার্যক্রম সহজ করার জন্য এবং আইনী শিক্ষা প্রসারের জন্য একটি আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। এছাড়া বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশনে যারা আছেন তাদের আবাসিক সংকট দূর করার জন্যও কাজ করা হচ্ছে। 

শেখ হাসিনা বলেন, আমার বাবা-মায়ের হত্যার বিচারের জন্য আমাকে ৩৫ বছর অপেক্ষা করতে হয়েছে। আমার উপর বার বার আঘাত এসেছে। তারপরও আমি বেঁচে আছি। মনে হচ্ছে আল্লাহ আমাকে এই দিনগুলো দেখাবে বলেই বাঁচিয়ে রেখেছেন। 

প্রধানমন্ত্রী আরও বলেন, যতবার আমার উপর আঘাত এসেছে ততগুলো মামলাও আমি করতে পারিনি। অনেকে ক্ষেত্রে মামলা করার সুযোগ ছিল না। বিএনপি-জামায়াতের আমলে আমরা মামলা করতে পারিনি। শেষ পর্যন্ত এত বছর পরও যে আমি বিচার পেয়েছি সেটাই আমার কাছে বড়।