ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

ছাত্রলীগের পাঠশালা হয়ে উঠেছে মধুর ক্যান্টিন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, অক্টোবর ৯, ২০২১

ছাত্রলীগের পাঠশালা হয়ে উঠেছে মধুর ক্যান্টিন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনীতির আঁতুড়ঘর খ্যাত মধুর ক্যানটিনে চলছে ছাত্রলীগের পড়াশোনা। পড়াশোনায় ছাত্রলীগ কর্মীদের মনযোগ দেখে মনে হয় যেন এক পাঠশালা। 

আজ শুক্রবার সকালে সরেজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন ধরনের বই পড়ায় মগ্ন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার ও শেখ হাসিনা স্টাডি সেন্টার’ স্থাপন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। গত ২৯ সেপ্টেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে এটি স্থাপন করা হয়। 

শুভাকাঙ্খির অনুদান, কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সমন্বয়ে এ ‘বঙ্গবন্ধু কর্নার ও শেখ হাসিনা স্টাডি সেন্টার’ স্থাপন করা হয়। এই স্টাডি সেন্টারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বইসহ শতাধিক বই স্থান পেয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে সনজিত চন্দ্র দাস বলেন, মধুর ক্যানটিন ভিত্তিক আমাদের ছাত্রলীগের যে রাজনীতি হয়, সেই রাজনীতিতে আমরা অপচর্চা, পরনিন্দা এবং বিভিন্ন ধরনের কটূকথার মাধ্যমে সময় নষ্ট করি। আমরা চাই এখন থেকে এখানে রাখা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা বইগুলো পড়ে আমরা সমৃদ্ধ হব এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখবো।