ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

ছাত্রলীগের কমিটিতে চতুর্থ শ্রেণির ছাত্র, তোপের মুখে অব্যাহতি

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১

ছাত্রলীগের কমিটিতে চতুর্থ শ্রেণির ছাত্র, তোপের মুখে অব্যাহতি

কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সদস্য হয়েছেন আজমাইন আঞ্জুম নোয়েল নামে এক চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম আলোচনা ও সমালোচনার ঝড় উঠলে অবশেষে গতকাল বুধবার সন্ধ্যায় তাকে ওই কমিটি থেকে অব্যাহতি দিয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ।

 

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি জাহিদুল ইসলাম চৌধুরী শিপন তার ফেসবুকে একটি পোস্ট করেন। যেখানে তিনি লিখেন, চতুর্থ শ্রেণির শিক্ষার্থী কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।

 

জানা যায়, উপজেলা হওয়ার চার বছর পর কুমিল্লা লালমাই উপজেলা ছাত্রলীগের প্রথম কমিটি গঠন করা হয়। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহসভাপতিকে আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল নিজ নিজ পোস্ট করেন। এদিকে লালমাই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিতে চতুর্থ শ্রেণির ছাত্র সদস্য পদ পাওয়ায় বিষয়টি এখন সবার মুখে মুখে।

 

নবগঠিত কমিটির তালিকায় দেখা যায়, সাধারণ সদস্যের তালিকায় রয়েছে আজমাইন আঞ্জুম নোয়েল। তবে নোয়েল চতুর্থ শ্রেণিতে নয় ষষ্ঠ শ্রেণির ছাত্র এমনটাই দাবি বাবা মো. কামাল হোসেন।

 

এ বিষয়ে মো. কামাল হোসেন বলেন, আমার ছেলের বয়স ১২। সে কুমিল্লা মহানগরীর একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র। আর বঙ্গবন্ধু যেখানে ১০ বছর বয়সে ছাত্রলীগ করেছেন সেখানে আশা করি আমার ছেলেকে নিয়ে সমস্যা হবে না। আর যদি সমস্যা মনে হয় তাহলে আমি বিষয়টা সমাধান করব।

 

বিষয়টি নিয়ে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল জানান, অতি উৎসাহী কারও জন্য এমন হতে পারে। অথবা ভুলবশত ওই ছেলের নামটা যোগ হয়েছে। বিষয়টি খোঁজ খবর নিয়ে এর সত্যতা পেয়েছি। পরে তাকে ওই কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।