ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

বরিশালে সাংবাদিকদের বিক্ষোভ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: বুধবার, অক্টোবর ৬, ২০২১

বরিশালে সাংবাদিকদের বিক্ষোভ

সিনিয়র সাংবাদিক, কলাম লেখক ও বরিশালের স্থানীয় দৈনিক দখিনের সময় পত্রিকার সম্পাদক আলম রায়হানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি।

 

মঙ্গলবার (৫ অক্টোবর) বেলা ১১ টায় নগরীর টাউন হল চত্বরে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আরিফ হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বরিশালের দৈনিক দখিনের সময়র সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আলম রায়হানের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি জানায়।

 

একই সাথে আগামী ১৭ অক্টোবর সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর সারা দেশের প্রতিটি উপজেলা/জেলা থেকে স্মারক লিপি দেওয়ার ঘোষণা করা হয়। সমাবেশে প্রধান বক্তা বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সমন্বয়ক আহমেদ আবু জাফর এ ঘোষণা দেন।

 

এসময় উপস্থিত ছিলেন বরিশাল মেট্টোপলিটন প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেস ক্লাবের নির্বাহী সদস্যসহ বিভাগীয় পত্রিকার সম্পাদক ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, ২ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে একদল সন্ত্রাসী তাঁর পত্রিকা অফিসে ঢুকে এলোপাথারি পিটিয়ে ও কুপিয়ে তাকে রক্তাক্ত জখম করে। এঘটনায় বরিশালের সাংবাদিকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

 

সমাবেশ শেষে বরিশালের বিভিন্ন উপজেলার প্রায় অর্ধশত সাংবাদিক বিএমএমএফ'র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের হাতে ফুলের তোড়া দিয়ে ১৪ দফা আন্দোলনে যোগ দেন।