ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ |

EN

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শাজাহানপুরে ফুলের গাছ রোপন

জেলা প্রতিনিধি | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ২৯, ২০২১

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শাজাহানপুরে ফুলের গাছ রোপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বগুড়ার শাজাহানপুরে রাস্তার পাশে ৭৫টি গাছ রোপন করা হয়েছে।

 

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের বামুনিয়া চাঁদবাড়িয়া গ্রামের রাস্তার পার্শে এসব বহুবর্ষজীবি ফুলগাছ রোপন করেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক।

 

রোপন করা গাছের মধ্যে ছিল কৃষ্ণ চূড়া, রাধা চূড়া, পলাশ, সোনালু, জারুল, বকুল, শিমুল, হিজল, বটম প্লাস, কাঞ্চন সহ নানা রকম ফুলের ৭৫টি গাছ।

 

এছাড়াও সকালে জেলা প্রশাসক খোট্টাপাড়া ইউনিয়ন পরিষদ ভবন চত্বরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে গণটিকা দান কার্যক্রমের উদ্বোধন করেন। উভয় কর্মসূচিতে তার সাথে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ, ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোতারব হোসেন, খোট্টাপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল ফারুক, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন দুদু, যুবলীগ নেতা শফিকুল ইসলাম প্রমুখ।

 

প্রধানমন্ত্রীর জন্মদিনের স্মৃতি চিহ্ন যুগ যুগ ধরে বহন করার উদ্যোগে একটি ব্যতিক্রমী কর্মসূচি হিসেবে দেখছে শাজাহানপুরবাসি। অপরদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বগুড়ার শাজাহানপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মারক বৃক্ষরোপন, “শেখ হাসিনা বিশ্বজয়ী নন্দিত নেতা শিরোনামে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। এছাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি দিলীপ কুমার চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তালেবুল ইসলামের সঞ্চালনায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও বিভিন্ন মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল করেছে।