ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

বিএসএফের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

জেলা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২

বিএসএফের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

ছবি: সংগৃহীত

দিনাজপুরের দাইনুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মিনহাজ (১৯) নামে এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় আরেকজন গুলিবিদ্ধ ও একজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

বুধবার দিবাগত রাত ১১টার জেলার সদর উপজেলার দাইনুর সীমান্তে বিওপি ৩১৫ নম্বর মেইন পিলারের কাছে এই ঘটনা ঘটে। নিহত মিনহাজ সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়নের ভিতরপাড়া এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে। তার লাশ ভারতের দক্ষিণ দিনাজপুর তেলিয়াপাড়া এলাকায় পড়ে আছে। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন একই ইউনিয়নের খানপুর এলাকার সালমানের ছেলে সাগর (২০)। নিখোঁজ রয়েছেন একই এলাকার লতিফুল ইসলামের ছেলে এমদাদুল (২৮)।

বিষয়টি স্বীকার করে দিনাজপুর কোতোয়ালি থানার ওসি তানভিরুল ইসলাম জানান, অবৈধ প্রবেশের ফলে রাতে সীমান্তে বিএসএফ গুলি চালায়। এতে মিনহাজ নিহত ও সাগর আহত হয়। নিহতের লাশ সীমান্তের শূন্যরেখায় পড়ে রয়েছে। এ বিষয়ে বিজিবি-বিএসএফ পর্যায়ে পতাকা বৈঠক শেষে লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

আহত সাগরকে বিএসএফ তাদের এলাকায় নিয়ে গেছে। মাদক আনাকে কেন্দ্র করে এই গুলি চালিয়েছে বলে বিএসএফ দাবি করেছে।

দাইনুর বিজিবি বিওপির নায়েক সুবেদার আক্তার হোসেন বলেন, এই বিষয়ে বিএসএফের কাছে আমরা চিঠি পাঠিয়েছি। বিএসএফ চিঠির জবাব দিয়েছে। যেকোনও মুহূর্তে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ আনা হবে।