ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, জুলাই ৭, ২০২৪ |

EN

অর্থনীতিতে অবদান রাখছেন ওমানে কর্মরত প্রবাসীরা: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, জুলাই ৪, ২০২৪

অর্থনীতিতে অবদান রাখছেন ওমানে কর্মরত প্রবাসীরা: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওমানে বাংলাদেশি প্রবাসীরা দুই দেশের আর্থ-সামজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। বৃহস্পতিবার (৪ জুলাই) গণভবনে বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফ্ফার বিন আবদুল করিম আল-বালুশী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান সাংবাদিকদের ব্রিফ করেন।

শেখ হাসিনা ওমানে বাংলাদেশি প্রবাসীদের কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, এই মানব সম্পদ থেকে দুই দেশই উপকৃত হচ্ছে। প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে একমত পোষণ করে ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বলেন, এটা সত্য এবং তারা দুই দেশের অর্থনীতির জন্যই কাজ করছে। দীর্ঘ সময় ধরে ৭ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি বজায় রাখছে এবং আগামীতে প্রবৃদ্ধি দ্বিগুণ অঙ্কে পৌঁছাতে পারে।

রাষ্ট্রদূত শেখ হাসিনাকে বলেন, সার আমদানির বিষয়ে সরকারের সঙ্গে সরকারের (জিটুজি) চুক্তি প্রস্তাব এসেছে। প্রধানমন্ত্রী জবাবে বলেছেন, বাংলাদেশ সরকার এ প্রস্তাব যাচাই করবে। এ ছাড়া স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে বাংলাদেশকে সহযোগিতা করার বিষয়ে আলোচনা হয় বৈঠকে।

ওমানের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন এবং পুনরায় নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান। আবদুল গাফফার বলেন, স্বল্পোন্নত থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ শেখ হাসিনার নেতৃত্বে ভালো হবে।

ওমান রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে একটি নৌকা উপহার দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।