ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

মুক্তিযুদ্ধের চেতনায় গড়তে হবে আগামী প্রজন্ম- বরিশাল বিভাগীয় কমিশনার আহসান

মো. আরিফুল ইসলাম ,ইন্দুরকানী প্রতিনিধি | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

মুক্তিযুদ্ধের চেতনায় গড়তে হবে আগামী প্রজন্ম- বরিশাল বিভাগীয় কমিশনার আহসান
বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। মুক্তিযুদ্ধের কারনেই আমরা নতুন করে একটি সুন্দর বাংলাদেশ পেয়েছি।

রবিবার (০৪ সেপ্টেম্বর) বিকেলে ফিতা কেটে পিরোজপুরের ইন্দুরকানী  উপজেলা পরিষদের সংস্কার মুলক  হলরুমের শুভ উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

মোঃ আমিন উল আহসান বলেন দেশকে উন্নতশীল দেশ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষা ব্যবস্থা কে আরো উন্নতশীল করতে হবে। শিক্ষিত সমাজ বের না হলে দেশকে উন্নতশীল দেশ হিসেবে কখনোই গড়ে তোলা সম্ভব নয়। তাছাড়া মানুষ হতে হলে মানুষত্ব থাকতে হবে।

তিনি আরো বলেন শিক্ষা ব্যবস্থাকে আরো ভালো করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানের দিকে নজরদারি বাড়াতে হবে। মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে সন্তানের প্রতি বাবা মায়ের নজরদারি বাড়ানোর পরামর্শ দেন তিনি। 

এছাড়া ইন্দুরকানী উপজেলা ও ভিবিন্ন ইউনিয়ন চেয়ারম্যানরা উপজেলার ভিবিন্ন সমস্যার কথা উল্লেখ করলে তিনি ইন্দুরকানী উপজেলায় শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থাকে আরো ভালো করার জন্য, উপজেলাকে নদী ভাঙ্গন থেকে রক্ষা ও ইন্দুরকানী উপজেলার সকল উন্নয়ন মূলক কাজে  সকল ধরনের সাহায্য সহযোগিতা করার আশ্বাস প্রধান করেন।

উদ্বোধনীয় অনুষ্ঠানের আলোচনা সভায় ইন্দুরকানী  উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা প্রশাষক মোহাম্মদ জাহেদুর রহমান,  ইন্দুরকানী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড এম মতিউর রহমান।  

এসময় আরো  বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রুহুল আমিন বাঘা, মহিলা ভাইস চেয়ারম্যান দিলরুবা নাহার মিলন, ইন্দুরকানী থানার ওসি এনামুল হক, পত্তাশী ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার, ইন্দুরকানী সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন, পাড়েরহাট ইউপি চেয়ারম্যান  কামরুজ্জামান তালুকদার শাওন, বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবীর হোসেন বয়াতী, বীর মুক্তযোদ্ধা মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মাহমুদুল হক দুলাল, যুবলীগ সভাপতি আব্দুর রাজ্জাক, সেচ্ছেসেবকলীগের সভাপতি ওবাইদুল্লাহ প্রমুখ। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী গন, রাজনৈতিক নেতৃবৃন্ধ, এবং  স্থানীয় প্রিন্ট ও মিডিয়ার সাংবাদিক বৃন্ধ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি  স্থানীয় গ্রাম পুলিশের মাঝে ১০ টি বাই সাইকেল ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সহায়তায় অসহায় দারিদ্র পরিবারের মাঝে ছাগল বিতরণ করেন।