ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

পিরোজপুরে পাওয়ার গ্রিডে আগুন, ৪ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, জুলাই ৩০, ২০২২

পিরোজপুরে পাওয়ার গ্রিডে আগুন, ৪ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন
পিরোজপুরের ভান্ডারিয়ায় ১/৩৩ কেভি পাওয়ার গ্রিডের একটি ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই গ্রিডের আওতায় থাকা ৫ উপজেলায় প্রায় চার ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। শুক্রবার (২৯ জুলাই) বিকেলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ওইদিন রাত সাড়ে ৮ টার দিকে বিদ্যুৎ চলাচল স্বাভাবিক হয়।

ভান্ডারিয়া বিদ্যুৎ বিভাগ সূত্র জানায়, প্রচণ্ড দাবদাহ এবং বিদ্যুতের অতিরিক্ত লোডের কারণে শুক্রবার বিকেলে ভান্ডারিয়ার ১/৩৩ কেভি পাওয়ার গ্রিডের একটি ট্রান্সফরমারে হটাৎ করে আগুন লেগে যায়। এ ঘটনায় ফায়ার সার্ভিসে খবর দিলে স্থানীয় ফায়ার সার্ভিসের একটি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ভান্ডারিয়া পাওয়ার গ্রিড উপ কেন্দ্রের জুনিয়র আবাসিক প্রকৌশলী মো. এনায়েত হোসেন জানান, ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের কারনে ভান্ডারিয়া গ্রিডের অন্তর্ভুক্ত ৫ টি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। তবে আগুন নিভানোর পরে ৪টি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করা সম্ভব হলেও ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় এখনো বিদ্যুৎ সরবরাহ চালু করা যায়নি। ক্ষতিগ্রস্থ ট্রান্সফরমারটি পরিবর্তন করে কাঠালিয়ায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হবে। সে ক্ষেত্রে বরিশাল থেকে নতুন ট্রান্সফরমার না আশা পর্যন্ত অপেক্ষা করতে হবে।