ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

রোহিঙ্গা ক্যাম্প আবারও অশান্ত,সন্ত্রাসী হামলায় মাঝি খুন গ্রেফতার-৩

জেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, জুন ১২, ২০২২

রোহিঙ্গা ক্যাম্প আবারও অশান্ত,সন্ত্রাসী হামলায় মাঝি খুন গ্রেফতার-৩
গত বছর অক্টোবরে  ক্যাম্প-১৮ তে ৬ মার্ডার ঘটনা ঘটার পর থেকে ৮ এপিবিএন এর সকল ক্যাম্পে দুষ্কৃতিকারীদের গ্রেফতারের লক্ষ্যে নিয়মিত ব্লক রেইড অভিযান পরিচালনা এবং রোহিঙ্গাদের দ্বারা স্বেচ্ছায় পাহারা সিস্টেম চালু করা হয়,যার ফলে দুষ্কৃতকারীরা পার্শ্ববর্তী ক্যাম্প সহ বিভিন্ন ক্যাম্পে পালিয়ে থাকে, যেখানে প্রত্যেক পরিবারের কর্তাদের কয়েকদিন পরপর স্বেচ্ছায় পাহারা দিয়ে আসছে স্ব স্ব ক্যাম্প কিংবা নিজেদের ব্লকে।যার ফলে অশান্ত ক্যাম্প প্রায় হয়ে গেছিল শান্ত। সম্প্রতি আবারও মাথাচাড়া দিয়ে উঠে ক্যাম্পের সন্ত্রাসী গোষ্ঠীরা।

গত পরশো রাতে ক্যাম্পে তাদের আধিপত্য বিস্তার , আইন শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ এবং স্বেচ্ছাপাহারা সিস্টেমকে অকার্যকর করার উদ্দেশ্যে বিভিন্ন ক্যাম্প থেকে এসে ক্যাম্প-১৮ এর  মাঝি ও ভলান্টিয়ারদের উপর অতর্কিত আক্রমণ করে পালিয়ে যায় সন্ত্রাসী গোষ্ঠীরা। এতে হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় মাঝি আজিম উদ্দিন এর,পরবর্তীতে আজিম উদ্দিনের স্ত্রী সমসিদা বাদী হয়ে ১৫ জনকে এজাহার নামীয় আসামী করা হয়। এর পরপরই আসামীদের গ্রেফতার করতে অভিযানে নামে ৮-এপিবিএন। ফলশ্রুতিতে গতরাতে ৩ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয় ৮-এপিবিএন এর সদস্যরা। এছাড়া অন্য আসামীদেরও গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে বলে জানান ৮-এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসাইন।

সাধারণ রোহিঙ্গারা মনে করছে আধিপত্য বিস্তারে আবারও সক্রিয় হয়ে উঠেছে এই রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীরা।তবে কি কারনে এমন অতর্কিত হামলা সেটার হদিস এখনও পায়নি ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা।

তবে সুশীল সমাজ মনে করছে এই রোহিঙ্গাদের এমন অপকর্মে নিরাপত্তাহীনতায় স্থানীরা বাসিন্দা। হত্যা,গুম,খুন এর নেপথ্যে রোহিঙ্গা সন্ত্রাসীরা অন্যতম ভূমিকা রাখছে।