ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

রুডকে হেসেখেলে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন নাদাল

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, জুন ৬, ২০২২

রুডকে হেসেখেলে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন নাদাল
ইনজুরি কাটিয়ে ফেরা রাফায়েল নাদালের শিরোপা জয় তো দূরের কথা, আসরে ঠিকমতো খেলতে পারবেন কি না তা নিয়েই ছিল অনিশ্চয়তা। কিন্তু লড়াই করে ফাইনালে পৌঁছেই দেখা দিলেন স্বরূপে।

ম্যাচ শুরু হতেই সব শঙ্কা হাওয়ায় মিলিয়ে গেল। ক্যাসপার রুডকে উড়িয়ে রেকর্ড ১৪তম ফ্রেঞ্চ ওপেন জিতে নিলেন এই স্প্যানিশ টেনিস কিংবদন্তি।  
রোলা গারোঁর ফাইনালে পুরো একতরফা জয় পেয়েছেন নাদাল। ৬-৩, ৬-৩ ও ৬-০ গেমে ম্যাচ জিতে নেন ক্লে-কোর্টের রাজা। প্রথম দুই সেট নরওয়েজিয়ান রুড কিছুটা লড়াই করলে তৃতীয় সেটে একেবারে উড়ে গেছেন রুড। হেরেছেন ৬ গেমেই।  

এ নিয়ে রেকর্ড ২২তম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন তিনি। গ্র্যান্ড স্ল্যাম জেতার সংখ্যার দিক থেকে তার বড় দুই প্রতিদ্বন্দ্বী রজার ফেদেরার ও নোভাক জোকোভিচের চেয়ে আরও এগিয়ে গেলেন তিনি। তাদের দুইজনের চেয়ে নাদালের ঝুলিতে এখন ২টি গ্র্যান্ড স্ল্যাম বেশি।

গত বছর এই রোলা গারোঁতেই জোকোভিচের কাছে সেমিফাইনালে হেরেছিলেন নাদাল। তবে এবার জোকারকে আগেভাগেই বিদায় করে দিয়েছেন তিনি। এই নিয়ে ক্লে কোর্টে ১১৫ ম্যাচ খেলে ১১২টিতেই জয় তুলে নিলেন নাদাল। এর আগে বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন তিনি। ২০১০ সালের পর এই প্রথম ব্যাক-টু-ব্যাক মেজর শিরোপা জিতলেন নাদাল। সেবার টানা ফ্রেঞ্চ ওপেন, উইম্বলডন ও ইউএস ওপেন জেতার কীর্তি গড়েছিলেন তিনি।