ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

যুবলীগ নেতার গুলির ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ৪, ২০২১

যুবলীগ নেতার গুলির ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল

চট্রগ্রামের চন্দনাইশে এক যুবলীগ নেতার প্রকাশ্যে গুলি ছোড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। গতকাল শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিভিন্ন মাধ্যমে ভিডিওটি দেখা যায়।

 

পিস্তল হাতে গুলি ছোড়া ওই নেতার নাম মো. গিয়াস উদ্দিন ওরফে সুজন। তিনি কেন্দ্রীয় যুবলীগের সাবেক বলে দলীয় সূত্র নিশ্চিত করেছেন। বিভিন্ন মাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়ার পর গা ঢাকা দেন গিয়াস। তার ব্যবহৃত অস্ত্রটি অবৈধ বলে নিশ্চিত করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গিয়াসকে গ্রেফতারের জন্য খুঁজছেন তারা।

 

পুলিশ জানায়, গিয়াস উদ্দিনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি অপহরণ ও চাঁদাবাজির মামলা রয়েছে। গত মার্চে চট্টগ্রাম নগরের রহমতগঞ্জে ব্রিটিশবিরোধী আন্দোলনের স্মৃতিবিজড়িত যতীন্দ্রমোহন সেনের বাড়ি দখলের সময় গিয়াস উদ্দিন দখলদারদের পক্ষ নিয়েছিলেন বলেও জানায় পুলিশ।

 

উল্লেখ্য, গত ৩০ আগস্ট চন্দনাইশের হাশিমপুরে একটি কমিউনিটি সেন্টারে ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। এ আয়োজনের দায়িত্ব ছিল গিয়াস উদ্দিনের ওপর। ছাত্রলীগের কমিটি গঠনের বিরোধের জের ধরে ওই কর্মসূচিতে হামলা করে অপর একটি পক্ষ । তারা চলে যাওয়ার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আগুন ধরিয়ে প্রকাশ্যে গুলি ছোড়েন গিয়াস। হামলার ওই ঘটনা নিয়ে গত বুধবার দুই পক্ষ থেকে চন্দনাইশ থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। গিয়াস উদ্দিন বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।