ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

যুবলীগ নেতা আরমানের বিলাসবহুল গাড়ি জব্দ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, আগস্ট ২৬, ২০২১

যুবলীগ নেতা আরমানের বিলাসবহুল গাড়ি জব্দ

গ্রেপ্তার যুবলীগ এনামুল হক আরমানের ব্যবহৃত বিলাসবহুল হ্যারিয়ার গাড়িটি জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তিনি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সহ-সভাপতি। যুবলীগ নেতা সম্রাটের ক্যাশিয়ার হিসেবে পরিচিত ছিলেন তিনি। ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাটের সঙ্গে আরমানকেও গ্রেপ্তার করা হয়।

 

জানা গেছে, তদন্ত কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিনের নেতৃত্বে একটি দল বুধবার সন্ধ্যায় রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গাড়িটি জব্দ করেন। গাড়ি জব্দের বিষয়টি স্বীকার করেছেন তদন্ত কর্মকর্তা সালাহউদ্দিন। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে রাজি হননি তিনি।

 

দুদক সূত্রে জানা যায়, গাড়িটি উদ্ধার করা হয়েছে খোরশেদ আলম নামে এক ব্যবসায়ীর কাছ থেকে, যিনি আরমান গ্রেপ্তার হওয়ার পর থেকেই গাড়িটি ব্যবহার করে আসছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় কাগজপত্রসহ গাড়িটি জব্দ করা হয়েছে। কালো রংয়ের (ঢাকা মেট্রো ঘ-১৫৭৮৭২) গাড়িটির বাজার মূল্য অর্ধ কোটি টাকার বেশি।

 

জানা যায়, রাজনৈতিক প্রভাব খাটিয়ে এনামুল হক আরমান পূবালী ব্যাংকের কমলাপুর শাখা থেকে গাড়িটির বিপরীতে ৩৭ লাখ টাকা ঋণ নেন। কিন্তু সেই ঋণের বড় অংশই পরিশোধ করেননি তিনি। মূলত ওই ঋণের সূত্র ধরেই গাড়িটির সন্ধান পায় গোয়েন্দারা।

 

দুর্নীতি দমন কমিশন ২০১৯ সালের ১২ নভেম্বর আরমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে। মামলায় তার বিরুদ্ধে ২ কোটি ৫ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।