ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের মৃতবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, ফেব্রুয়ারী ৯, ২০২২

চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের মৃতবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ
আমেরিকান প্রবাসী কাজী আশিকুর রহমান অপুর আয়োজনে চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের ১৫তম মৃতবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।  

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় মাদারীপুর হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে তার নামে গঠিত কাজী আনোয়ার হোসেন সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে দুস্থ ও অসহায় মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। 

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন, বিশেষ অতিথি ছিলেন দৈনিক ইত্তেফাকের মাদারীপুর জেলা প্রতিনিধি ও জেলা প্রেসক্লাবের সভাপতি মো. শাহজাহান খান, সাংবাদিক কল্যাণ সমিতি, মাদারীপুর-এর সভাপতি গোলাম মাওলা আকন্দ, মৈত্রী মিডিয়া সেন্টার. মাদারীপুর-এর সভাপতি মাহাবুবুর রহমান বাদল, সভাপতিত্ব করেন রুপালী ব্যাংক ফরিদপুর শাখার ডিজিএম মো. সাইফুল ইসলাম, সঞ্চালনায় ছিলেন মাদারীপুর পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব মাহামুদ কাওসার প্রমূখ।

চিত্রশিল্পী আনোয়ার হোসেন মাদারীপুর জেলা কাজী পরিবারে ১৯৪১ সালের ১৪ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার পিতার নাম কাজী আবুল হোসেন এবং মাতার নাম আহিদুন্নেসা। ২০১৬ সালে শিল্পকলায় (চিত্রকলা) মাদারীপুরের চিত্রশিল্পী তিনি মরণোত্তর একুশে পদক লাভ করেন। স্বাধীনতার পর ভারতের প্রায়াত তৎকালীণ প্রধানমন্ত্রী ইন্দিরা গার্ন্ধী বাংলাদেশ সফরে এলে বঙ্গবন্ধু শিল্পীর হাতে আঁকা একটি ছবি উপহার দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই শিল্পীকে আদর করে নৌকা আনোয়ার বলে ডাকতেন। একুশে পদক প্রাপ্ত (মরণোত্তর) চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের পঞ্চদশ মৃত্যুবার্ষিকী আজ। ২০০৭ সালের ৮ ফেব্রুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে রংতুলি হাতে নিয়েই তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, ভক্ত অনুরাগীদের রেখে পরপারে চলে যান।