ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

সৈয়দ তারেক মো.আব্দুল্লাহ্, বোয়ালমারী, ফরিদপুর | আপডেট: বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২

ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ

ছবি: মেহেদি হাসান নাঈম

অসহায় শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করেছে ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের  আইন ও মানবাধিকার বিভাগের সোস্যাল ওয়েলফেয়ার ক্লাব। গত ২৩শে জানুয়ারি রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এলাকাসহ শাহবাগ, রমনা, সুপ্রিম কোর্ট, পান্থপথ এবং ফার্মগেট এর বেশ কিছু স্থানে  শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণের করেছে ক্লাবটির সদস্যরা।
 
ক্লাবের প্রেসিডেন্ট মোঃ ইস্রাফিল মিয়া বলেন, গতবার পঞ্চগড় শীত বস্ত্র বিতরণ করতে গিয়ে দেখেছিলাম, হতদরিদ্র মানুষের তীব্র শীতে অসহায় আত্মসমার্পণ! সামান্য শীত বস্ত্র পেয়ে খুশিতে আমাদের জরিয়ে ধরে কান্না করে দেওয়ার মুহূর্ত এখনো মনে পড়ে। গত বছর করোনার কারণে ইউনিভার্সিটি বন্ধ হওয়ায় শীত বস্ত্র দিতে পারিনি। তাই এবারও আমাদের ক্লাব থেকে উদ্যোগ নিয়েছিলাম শীত বস্ত্র বিতরণ করার জন্য।

ক্লাবের কনভেনার আজিজুন নাহার‘র নির্দেশনা ও ইউনিভার্সিটির সকল শিক্ষার্থীদের অনুপ্রেরনায় ব্যাপক সারা পাই। পরে মানবাধিকার বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের থেকে ফান্ড কালেক্ট করে আমরা এই শীতবস্ত্র বিতরণ করি।

তিনি আরোও বলেন, আমাদের ডিপার্টমেন্টে দুইটি বক্স রেখেছি পুরনো অব্যবহারিত কাপড় যেগুলো পরিধানযোগ্য সেগুলো আমরা বক্সে কালেক্ট করি। মাঝে মাঝেই দেখি ঢাকার রাস্তার ফুটপাতে মানুষ শুয়ে আছে খালি গায়ে, আমরা উদ্যোগ নিয়ে ঢাকার মধ্যে তা বিতরণ করি।

সোস্যাল ওয়েলফেয়ার ক্লাবটির প্রেসিডেন্ট মোঃ ইস্রাফিল মিয়া ফ্রীডম বাংলা নিউজকে জানায়, বিত্তবানদের সবারই উচিত রাস্তায় পড়ে থাকা অসহায় মানুষদের একটু সহযোগিতার হাত বাড়ানোর, তাহলেই আমাদের সমাজ হয়তো একটু হলেও বদলে যাবে। আমাদের একটু সহযোগিতাই পারে কোন একজন অসহায়-অভাবী মানুষের শীত নিবারণে ভুমিকা রাখতে। নিজেদের অব্যবহৃত-পরিধানযোগ্য কাপড় দিয়ে সহযোগিতার মাধ্যমে আমরা নিজেরাও হতে পারি এই মহতী-মানবিক কাজের অংশীদার।

এছাড়া আমাদের ক্লাব আরো অনেক ধরনের উদ্যোগ নিয়ে থাকে, আমাদের ব্লাড ডোনেশন টিম খুব কার্যকরী। আমাদের শিক্ষার্থীদের মাধ্যমে সারাদেশে রক্ত দান করার কার্যক্রম করে থাকি এবং আমরা বিভিন্ন সচেতনতামূলক ভিডিওর মাধ্যমে মানুষকে সচেতন করে থাকি এবং ডিপার্টমেন্টের ছাত্র-ছাত্রীদের দিয়ে বিভিন্ন সেমিনার করে থাকি।